সবচেয়ে দ্রুতগতির স্মার্টফোন

1378
fastest-phones-of-2017

বর্তমানে বাজারে হাজারো স্মার্টফোন রয়েছে। কিন্তু সবার মনে প্রশ্ন জাগে, সবচেয়ে দ্রুতগতিতে কাজ করে কোন স্মার্টফোনটি? আপনাদের মনের প্রশ্নের উত্তর দিতেই এই লেখা।

তথ্যপ্রযুক্তি বিষয়ক ব্লগ দ্য আনলকার ডটকমের এডিটর ইন চিফ ডেভিডি কোগেন বর্তমানে বাজারে বিদ্যমান সেরা ৬টি ফোন নিয়ে পরীক্ষা করেন। তার পরীক্ষার মাধ্যমেই বেরিয়ে এসেছে বছরের দ্রুতগতির স্মার্টফোনের নাম।

ClassTune

সঠিক ফলাফলটি পেতে ডেভিড সবগুলো ফোনকে একই ওয়াই-ফাই নেটওয়ার্কে যুক্ত করেন এবং একই অ্যাপস ও গেইমস চালু করেন। চালু থাকা অ্যাপস ও গেইমস একই সময়ে বন্ধ করা হয় এবং ডিভাইসটির গতি দেখতে ভিডিও চালু করা হয়।

বাজারে সবচেয়ে দ্রুতগতির মনে হওয়া যে ৬টি স্মার্টফোন নিয়ে তিনি পরীক্ষা চালান এগুলো হলো- এসেনশিয়াল ফোন, আইফোন ১০, হুয়াওয়ে মেট ১০ প্রো, গ্যালাক্সি নোট ৮, ওয়ানপ্লাস ৫টি এবং পিক্সেল ২ এক্সএল। প্রতিটি ফোনকেই অন্য ফোনের তুলনায় অ্যাপস, ভিডিও বা গেইমস চালুর উপর নির্ভর করে একটি পয়েন্ট দেয়া হয়। প্রাপ্ত সর্বনিম্ন পয়েন্ট হিসেবে সবচেয়ে দ্রুতগতির ডিভাইসটি বিবেচিত করা হয়।

ধারণা করতে পারেন বিজয়ী ফোনটি কোনটা? এটি ‘ওয়ানপ্লাস ৫টি’।

১৮ পয়েন্ট নিয়ে সবচেয়ে দ্রুতগতির ফোন নির্বাচিত হয় এই ফোনটি। এরপর নোট ৮ (২১ পয়েন্ট), পিক্সেল ২ এক্সএল (২২ পয়েন্ট), আইফোন ১০/এসেনশিয়াল (উভয়ই ২৭) এবং হুয়াওয়ে মেট ১০ প্রো (৩১ পয়েন্ট) পায়।

সূত্র : নিউজ রিপাবলিক