স্টার ওয়ার্স সিরিজের নয়া রেকর্ড

1783

স্টার ওয়ার্স সিরিজের ৭ম পর্ব এরই মধ্যে করে ফেলেছে নতুন রেকর্ড। মুক্তির দিনে এই সিনেমার আয় আগের সব সিনেমাকে পিছনে ফেলে দিয়েছে। মুক্তির প্রথম সপ্তাহের রেকর্ডও ভেঙে ফেলার পথে রয়েছে এটি, যেই রেকর্ড এখন জুরাসিক পার্কের দখলে।

ClassTune

‘স্টার ওয়ার্সঃ দ্য ফোর্স অ্যাওয়েকেনস’ মুক্তি পায় গত শুক্রবার। প্রথম দিনেই আয় করে ১২০ মিলিয়ন মার্কিন ডলার। ২০১১ সাল থেকে এই রেকর্ড ছিল ‘হ্যারি পর্টারঃ ডেথলি হ্যালোস পার্ট ২’ সিনেমার দখলে যেটি ব্যবসা করেছিল ৯১ মিলিয়ন মার্কিন ডলার।

সিনেমার নির্মাতা প্রতিষ্ঠান ওয়াল্ট ডিজনি ধারণা করছে, প্রথম সপ্তাহে প্রায় ২২০ মিলিয়ন ডলার ব্যবসা করবে এই এপিক সায়েন্স ফিকশন মুভি। যদি তাই হয়, তাহলে এটি জুরাসিক পার্ক মুভির চেয়েও ১০ মিলিয়ন ডলার বেশি ব্যবসা করবে।

২০১৫ সালের সবচেয়ে বেশি আলোড়ন সৃষ্টিকারী সিনেমা ছিল দ্য ফোর্স অ্যাওয়েকেনস। এর আগে ৬ পর্বের এই সিরিজের শেষ ৩টি পর্ব ছিল প্রিক্যুয়েল। জর্জ লুকাসের পরিচালনায় এই পর্ব ৩টি বেশ ব্যবসাসফল হলেও ভক্তমহলে এগুলো বেশ সমালোচিত হয়েছে। তাই নতুন এই পর্বটি নিয়ে ভক্তরা চালাচ্ছিল ব্যাপক জল্পনাকল্পনা।

সর্বশেষ পর্বটি পরিচালনা করেছে জেজে অ্যাব্রামস। ২০০৯ সালে মুক্তি পাওয়া আরেকটি জনপ্রিয় সায়েন্স ফিকশন সিরিজ ‘স্টার ট্রেক’ সিনেমার পরিচালক তিনি।