ঢাকায় হ্যালোউইন উৎসবের যত আয়োজন

আগামী ৩১ অক্টোবর হ্যালোউইন। পাশ্চাত্যের মত এখন আমাদের দেশেও উদযাপন করা হচ্ছে হ্যালোউইন উৎসব। ঢাকায় হ্যালোউইন উপলক্ষে নানান জায়গায় রয়েছে বেশ কিছু আয়োজন।

আগামী ৩০ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত তিনদিনব্যাপী হ্যালোউইন উৎসবের ব্যাবস্থা করা হয়েছে শান্তিনগরের পিবিএস (PBS-books, music, café) শাখায়।

টিকেটের মূল্য ৩০০ টাকা। ধানমন্ডি, উত্তরা ও শান্তিনগর শাখার পিবিএস থেকে সংগ্রহ করা যাবে। এখানে আয়োজন করা হয়েছে 5D হরর শো, হরর গেমস, ফরচুন টেলার, লাইভ ঘােস্ট, হন্টেড গুহা, ঘোস্ট সেলফি, হরর সাউন্ড এফেক্ট, ঘোস্ট গিফট আইটেম, ঘোস্ট ক্যান্ডি ।

যারা ভূতের সাজে আসবে তাদের মধ্যে সেরা পোশাকের জন্য তিনজনকে বিজয়ী ঘোষণা করা হবে। তাদের জন্য থাকবে আকর্ষণীয় উপহার।

এছাড়াও প্রথম বারের মত থাকছে হন্টেড হাউজ, যার ভিতরে থাকবে ভূত। এই হাউজে ঢুকতে দিতে হবে বাড়তি ২০০ টাকা। উৎসব চলবে সকাল ৯ টা থেকে রাত ১১ টা পর্যন্ত।

গুলশানের পিঙ্ক সিটির ফ্যান্টাসিয়াম-এ ২৩ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত বিকাল ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত আয়োজন করা হচ্ছে হন্টেড হ্যালোউইন হাউজ। এই হাউজে ১৪ বছরের কম বয়সীদের জন্য এন্ট্রি ফি ৮০০ টাকা ও ১৪ বছরের বেশীদের এন্ট্রি ফি ১০০০ টাকা।

এখানে থাকছে ঘোস্ট আর্ট এন্ড ক্র্যাফট, স্কেরি ফিঙ্গার ফুড, সেখানে বাচ্চাদের ক্যান্ডি দেয়ার জন্য থাকবে Jack O Lantern monster, witch, vampire, skeleton monster, the ring lady, zombie। এছাড়াও বাচ্চাদের জন্যও বিভিন্ন আয়োজনের মধ্যে থাকছে হন্টেড হাউজের ট্র্যাপ রুম থেকে বের হওয়া।

বের হওয়ার জন্য থাকবে নির্দিষ্ট সময়, যার মধ্যে থেকে বের হতে হলে নানান পাজেলের সমাধান করতে হবে। সাহসী বাচ্চাদের জন্য থাকবে Slaughter ‌house, এখানে যেই ঢুকবে মনস্টাররা তাদের আটকে ফেলবে।

বারিধারা ডিওএইচএস কনভেনশন সেন্টারে ৩০ অক্টোবর বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে হ্যালোউইন এক্সপো। এন্ট্রি ফি ২০০ টাকা। এখানে থাকবে স্টেজ শো, কসপ্লে, স্ট্যান্ড আপ কমেডি, মজার গেমস, ফেস পেইন্ট, ক্যারিকেচার, ফরচুন টেলার ছাড়াও নানা ধরনের স্টল। সেরা পোশাকের জন্য ৬ জনকে বিজয়ী ঘোষণা করা হবে। এদের জন্য থাকবে প্রাইজ মানি।  

যমুনা ফিউচার পার্কে হ্যালোউইন উপলক্ষে ৩১ অক্টোবর হবে কসপ্লে ইভেন্ট। ৩০০ টাকা এন্ট্রি ফি। চলবে বিকাল ৫ টা থেকে রাত ১১ টা পর্যন্ত।

ছবি : সংগৃহীত

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন