কর্মীদের জন্য অ্যাপলের নিজস্ব মেডিকেল ক্লিনিক

330
Apple Spaceship

কর্মীদের স্বাস্থ্যসেবায় নিজস্ব মেডিকেল ক্লিনিক চালু করতে যাচ্ছে অ্যাপল। ‘এসি ওয়েলনেস’ নামের এই ক্লিনিকে ইতোমধ্যেই জনবল নিয়োগ প্রক্রিয়া চলছে। কর্মীদের বিশ্বের সবচেয়ে ভালো স্বাস্থ্যসেবার অভিজ্ঞতা দিতেই এই ক্লিনিক চালু করা হচ্ছে বলে জানিয়েছে অ্যাপল।

নীরবে ক্লিনিকটির একটি ওয়েবসাইটও চালু করা হয়েছে। ওয়েবসাইটটির ক্যারিয়ার পেইজে প্রাইমারি কেয়ার ডাক্তার, নার্স, এক্সারসাইজ কোর্স, কেয়ার নেভিগেটরসহ বিভিন্ন পদে নিয়োগ চলছে।

ClassTune

চাকরির বিজ্ঞপ্তি অনুসারে সান্তা ক্লারাতে দুটি ক্লিনিক চালু করবে অ্যাপল। একটি অ্যাপল পার্ক সদরদপ্তর ‘স্পেসশিপ’-এ, আরেকটি এর উত্তরে। সিএনবিসিতে প্রকাশিত তথ্যমতে, ইতোমধ্যেই স্টানফোর্ড হেলথ কেয়ারে পূর্বে কর্মরত অনেকেই এসি ওয়েলনেসে কাজ শুরু করেছেন।

অ্যাপল জানিয়েছে, এখানে প্রযুক্তির মাধ্যমে অত্যাধুনিক স্বাস্থ্যসেবা দেয়া হবে। ইতোমধ্যেই অ্যাপল স্বাস্থ্যসেবা খাতে কাজ করছে। অ্যাপল ওয়াচ হেলথ ট্র্যাকিং, হেলথকিট ও রিসার্চকিট প্লাটফর্ম তৈরিসহ বিভিন্ন কার্যক্রম চলছে যা কর্মী ও রোগীদের স্বাস্থ্যসেবায় ডাক্তারদের সহায়তা করবে।

উল্লেখ্য, অ্যাপলের বর্তমানে এক লাখ ২০ হাজারের অধিক কর্মী রয়েছে। অন্যান্য ইন্ডাস্ট্রির তুলনায় কর্মীদের স্বাস্থ্যসেবায় অ্যাপল বেশি খরচ করে থাকে। নিজস্ব স্বাস্থ্যসেবা কেন্দ্র হলে একদিকে যেমন মান উন্নত করা যাবে, অন্যদিকে এই খাতের খরচও কমবে।