বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে থাকবেন বলগার্লরা

Ball Girl
ছবি: সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপের ২১ তম আসর। বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্বকাপের আয়োজক দেশ রাশিয়া। বৃহস্পতিবার উদ্বোধনী ম্যাচকে সামনে রেখে অবশেষে চূড়ান্ত হলো বিশ্বকাপের ১৪ রুশ বলগার্ল। এই প্রথমবারের মতো ১৪ জনের স্কোয়াডের সবাই মেয়ে।

মস্কো থেকে ৫০০ মাইল দূরে অবস্থিত ছোট্ট গ্রাম আগ্রিজ। সেই গ্রামের ১৩ থেকে ১৬ বছর বয়সী ১৪ জন মেয়ে সুযোগ পেয়েছেন প্রথম ম্যাচে। এদের অনেকের বাড়ি আরো দূরে। স্পন্সর প্রতিষ্ঠানের উদ্যোগে জাতীয় পর্যায়ের জুনিয়র ফুটবল টুর্নামেন্ট থেকে তাদেরকে বাছাই করা হয়।

ClassTune

সেই জুনিয়র দলের কোচ ইলদার ইদিয়াতভ বলেন, ‘এটা তাদের জন্য আশীর্বাদ স্বরূপ।’

তারাতারস্তানের ফুটবল দলের হয়ে মাঠ মাতিয়েছেন তারা। বিশ্বকাপ পরিচালনা কমিটি ৭৭৬ জন বাছাই করে নিয়েছেন, যারা বিশ্বকাপের সময় বলবয় এবং বলগার্ল হিসেবে কাজ করবে। বিশ্বকাপের মোট ৬৪টি ম্যাচে দেখা যাবে তাদের। তবে এবারই প্রথম উদ্বোধনী ম্যাচে ১৪ জন বলগার্ল সুযোগ পেলেন।

বলগার্লদের একজন দারিয়া ভ্যাসিলেভা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘নারীরা যৌনতার প্রতি আসক্ত নয়, তারা পুরুষদের সাথেও প্রতিযোগিতা করতে পারে। বিশ্বকাপে আমরা সবাই এক হয়ে কাজ করবো। দ্রুততার সঙ্গে খেলোয়াড়দের কাছে বল পৌঁছে দিব।’

সূত্র: জাগোনিউজ২৪ ডটকম