যা আছে আইলাইফের নতুন ৩ নোটবুকে

253
zedair3-4-mid

ছাত্র-ছাত্রী এবং অফিস কাজের প্রয়োজনের কথা মাথায় রেখে আমেরিকান ব্র্যান্ড আইলাইফের ৩টি ব্র্যান্ড নিউ ল্যাপটপ এনেছে কম্পিউটার আমদানিকারক প্রতিষ্ঠান সুরভী এন্টারপ্রাইজ লিমিটেড। মডেলগুলো হচ্ছে ‘জেড এয়ার প্লাস, জেড এয়ার এইচ ৬ এবং জেড এয়ার থ্রি। এগুলোর দাম যথাক্রমে ২৬ হাজার ৫০০ টাকা, ২৬ হাজার ৩০০ টাকা এবং ২৯ হাজার ৫০০ টাকা।

জেড এয়ার প্লাসে রয়েছে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম, ৬ জিবি ডিডিআর থ্রী র‍্যাম, ইন্টেলের পাওয়ারফুল প্রসেসর, যার গতি ২.৪ গিগাহার্জ পর্যন্ত। ৪,৮০০ এমএএইচ ব্যাটারি আপনাকে ৫-৬ ঘণ্টা ব্যাকআপ দিবে, ১০০ ঘণ্টা স্ট্যান্ডবাই সময় চার্জ থাকবে। রয়েছে ৫০০ জিবি হার্ডডিস্ক, যা প্রয়োজনে বাড়ানো যাবে। জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম থাকায় আলাদাভাবে অ্যান্টিভাইরাস ইনস্টল করতে হবে না।

ClassTune

এই ল্যাপটপে রয়েছে ল্যান পোর্ট এবং ইউএসবি পোর্ট, যা সব ধরনের এক্সটারনাল ডিভাইস ও হার্ডডিস্ক সাপোর্ট করবে। ১.৮৫ কেজি ওজনের এই স্লিম ল্যাপটপটি সহজে বহনযোগ্য। আকর্ষণীয় ডিজাইনের এই ল্যাপটপটি সিলভার কালারে পাওয়া যাচ্ছে।

জেড এয়ার এইচ ৬ ল্যাপটপে রয়েছে জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম, ৬ জিবি ডিডিআর থ্রি র‍্যাম, ৫০০ জিবি হার্ডডিস্ক, যা প্রয়োজন মতো বাড়ানো যাবে। ১৪.১ ইঞ্চি এইচডি ডিসপ্লের জেড এয়ার এইচ সিক্স সরাসরি সংযুক্ত আরব আমিরাত থেকে আমদানী করায় এই ল্যাপটপের গুনগত মান ভালো বলেই দাবি করছেন আমদানিকারক প্রতিষ্ঠান। রয়েছে আরবি এবং ইংরেজি কিবোর্ড।

ল্যাপটপটিতে রয়েছে ওয়াইফাই, দুইটি ইউএসবি পোর্ট টু, মাইক্রো এইচডিএমআই ও এসডি কার্ড পোর্ট। এতে ব্যবহার করা হয়েছে ৪,৮০০ এমএএইচ ব্যাটারি, যা দিয়ে টানা ৬-৭ ঘণ্টা কাজ করা যাবে। ১৬.২ মিলিমিটার পাতলা, ১.৪ কেজি ওজনের এই ল্যাপটপে রয়েছে পাওয়ারফুল ইন্টেল প্রসেসর। এর গতি ২.৪ গিগাহার্টজ পর্যন্ত। এটা আপনাকে উচ্চক্ষমতাসম্পন্ন প্রোগ্রাম চালাতে সাহায্য করবে।

মেটাল দিয়ে তৈরি সিলভার কালারের জেড এয়ার থ্রী ল্যাপটপটি আকর্ষণীয়। ১৩.৩ ইঞ্চি স্ক্রিণের ল্যাপটপটিতে রয়েছে ফুল এইচডি প্যানেল ডিসপ্লে। জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম এবং ইন্টেল পেন্টিয়াম সিরিজের পাওয়ারফুল প্রসেসর অ্যাপোলো লেক ব্যবহার করা হয়েছে। ২.৪০ গিগাহার্জ গতির কোয়াড কোর প্রসেসরটি মূলত দৈনন্দিন অফিস ও ব্যক্তিগত কাজের জন্য বেশ ভালো পারফরমেন্স দিবে।

৩ জিবি ডিডিআর থ্রি র‍্যাম, ৩২ জিবি এসএসডি স্টোরেজ আপনাকে বড় প্রোগ্রাম দ্রুত চালাতে সাহায্য করবে। রয়েছে মেমোরি কার্ড পোর্ট যা দিয়ে স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এই ল্যাপটপে রয়েছে ইন্টেল ৫০৫ গ্রাফিক্স জিপিইউ, যা দিয়ে ফটোশপ ও ভিডিও এডিটিং সফটওয়ারের কাজ স্বাচ্ছন্দে করা যাবে। অফিসের কাজ, ব্রাউজিং ও ভিডিও এডিটিংয়ের কাজ সহজেই করা যাবে।

এক্সট্রা সুবিধা হিসেবে রয়েছে এসএসডি হার্ডডিস্ক স্লট, যা দিয়ে স্টোরেজ বাড়ানো যাবে ১ টেরাবাইট পর্যন্ত। রয়েছে ফিঙ্গার সেন্সর, যা ব্যবহার করে ল্যাপটপটি লক করা যায়। জেড এয়ার থ্রির বিল্ট ইন কোয়ালিটি এবং মেটাল বডি খুবই চমৎকার ও টেকসই। খুবই স্লিম ৮.৫ মিলি মিটার পুরু, ১.২৮ কেজি ওজনের এই ল্যাপটপটি সহজে বহনযোগ্য।

ওয়াইফাই, ব্লুটুথ, একটি এইচডিএমআই পোর্ট, ইউএসবি থ্রি পোর্ট দুটি, অডিও কম্বো জ্যাক একটি, এইচডিএমআই পোর্ট ১টি, কার্ডরিডার ১টি, স্পিকার, ওয়েবক্যাম রয়েছে। আকর্ষণীয় ডিজাইনের এই ল্যাপটপটি সিলভার কালারে পাওয়া যাচ্ছে।

দেশব্যাপী বিভিন্ন কম্পিউটার বাজারের পাশাপাশি অনলাইন শপ পিকাবো, দারাজ, আজকের ডিল, টেক প্লাটুনে ক্যাশ অন ডেলিভারি, ডেবিট ও ক্রেডিট কার্ড দিয়ে কেনার সুবিধা থাকছে।