ফেসবুকে বাংলাদেশি কার্টুনিস্টের স্টিকার ‘দ্রগো’

460
Playing with Drogo-Feature
ছবি : ফেসবুক স্টিকার স্টোর

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশি কার্টুনিস্ট মানিক ও রতনের স্টিকার ‘দ্রগো’ প্রকাশিত হয়েছে। সিরিজ কার্টুন দ্রগো চরিত্রের এই স্টিকার সেট এখন ফেসবুক স্টিকার স্টোরে পাওয়া যাচ্ছে। এটি বাংলাদেশি কোনো কার্টুনিস্টের প্রথম স্টিকার যা ফেসবুক প্রকাশ করেছে।

এ বিষয়ে ফেসবুক পোস্টে মানিক ও রতন জানান, গতবছর আমরা ফেসবুকের স্টিকার ডিপার্টমেন্ট থেকে একটি বিষ্ময়কর মেইল পাই। সেখানে লেখা ছিল- আমি আপনাদের দ্রগো চরিত্রটির প্রেমে পড়ে গেছি এবং ভাবছিলাম যদি আপনারা এ বিষয়ে একটি স্টিকার প্যাক তৈরি করে দিতে পারবেন কিনা?

ClassTune

এটা কি সত্যি ছিল? আমরা আমাদের চোখকে বিশ্বাস করতে পারছিলাম না।

এখন এটি বাস্তব। দীর্ঘ উন্নয়ন প্রক্রিয়া শেষে, ফেসবুক আনুষ্ঠানিভাবে বিশ্বব্যাপী তার বিলিয়ন ব্যবহারকারীর জন্য দ্রগো স্টিকার প্যাক প্রকাশ করেছে!

মূলত না লিখেই মনের ভাব প্রকাশের জন্য ফেসবুকে ব্যবহারকারীরা বিভিন্ন স্টিকার ব্যবহার করে থাকেন। পোস্টের পাশাপাশি ফেসবুকে ম্যাসেঞ্জারেও এই স্টিকার ব্যবহার করা যায়। এখন থেকে দ্রগো স্টিকার বিনামূল্যে ইনস্টল করে ব্যবহার করা যাবে।

Playing with Drogo
দ্রগো স্টিকার সেট। ছবি : ফেসবুক স্টিকার স্টোর

উল্লেখ্য, গত কয়েক বছর ধরে কার্টুনিস্ট যমজ মানিক ও রতন দ্রগো কার্টুন নিয়ে কাজ করছেন। ছোটবেলা থেকে কার্টুন আকার সময় তাদের মধ্যে নিজেদের কার্টুন চরিত্র তৈরির আকাঙ্খা জাগে। সেই আকাঙ্খাকে বাস্তবে রুপ দেন দ্রগো কার্টুন তৈরির মাধ্যমে। বর্তমানে বিশ্বব্যাপী এই কার্টুনের জনপ্রিয়তা বেশ।

এই লিংক থেকে স্টিকারটি ডাউনলোড করা যাবে।