অ্যাপস ও গেইমস তৈরিতে বিনামূল্যে প্রশিক্ষণ

Mobile Apps & Games Training

স্মার্টফোন ও ইন্টারনেটের দ্রুত অগ্রযাত্রায় বর্তমানে বিশ্বব্যাপী সম্ভাবনাময় একটি খাত মোবাইল অ্যাপস ও গেইমস। ট্রিলিয়ন ডলারের এই বাজারে বাংলাদেশের দখল আশানুরুপ না হলেও ইতিমধ্যে বেশ সাড়া ফেলেছে।

দেশের তরুণ জনগোষ্ঠীকে মোবাইল গেইম ও অ্যাপস উন্নয়ন প্রশিক্ষণ দিলে এই খাতে বিপুল বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। আর তাই, যারা মোবাইল অ্যাপস ও গেইমস তৈরির দক্ষতা অর্জন করে স্থানীয় বাজার সম্প্রসারণ ও আন্তর্জাতিক বাজারে প্রবেশে ভূমিকা রাখতে করতে চান তাদের জন্য বিনামূল্যে প্রশিক্ষণের প্রকল্প গ্রহণ করা হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে দেশব্যাপী এই প্রশিক্ষণে মোট ৪ হাজার ৩৭৫ জনকে প্রশিক্ষণ দেয়া হবে।

ClassTune

২০০ ঘণ্টার এই প্রশিক্ষণের জন্য অনলাইনে প্রশিক্ষণার্থী নিবন্ধন ও নির্বাচনী পরীক্ষা চলছে। প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ সম্পর্কে দক্ষতা ও সুস্পষ্ট ধারণা এবং অ্যান্ড্রয়েড ও আইওএস অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টের প্রক্রিয়ার মৌলিক ধারণা থাকলে যে কেউ এই প্রশিক্ষণে অংশ নিতে পারবেন।

অনলাইনভিত্তিক নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ হলে তিনি প্রশিক্ষণের জন্য নির্বাচিত হবেন। সফলভাবে প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীদেরকে এককালীন ৪ হাজার ৫০০ টাকা বৃত্তি, সরকারি সনদ দেয়া হবে। বিনামূল্যের এই প্রশিক্ষণে শিক্ষার্থীদের টিশার্ট, খাতা, কলম, ব্যাগ ও প্রতিদিন নাস্তার ব্যবস্থা রয়েছে।

আগ্রহীরা এই লিংকে (http://sdmgap-ict.com/guest/index/) গিয়ে নিবন্ধন করতে পারবেন।

বিস্তারিত জানতে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত হেল্পলাইন নাম্বারে (০১৬১৮০০৭৭৮৮) কল করা যাবে।