কার্লমন কিং : বিশ্বের সবচেয়ে দামি গাড়ি!

Karlmann King
ছবি : সংগৃহীত

বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৬ কোটি টাকা। মাত্র ১২টি গাড়ি তৈরি করা হয়েছে। ফলে ভাগ্যবান ১২ জনই কিনতে পারবেন এই গাড়িটি, যা বিশ্বের সবচেয়ে স্পোর্টস ইউটিলিটি ভেহিকল। নাম ‘কার্লমন কিং’।

ডায়মন্ড কাট শেপের এই গাড়িটি ডিজাইন করেছে চীনা প্রতিষ্ঠান আইএটি এবং ১৮০০ এর অধিক কর্মীর সমন্বয়ে একটি ইউরোপিয়ান টিম গাড়িটি তৈরিতে কাজ করেছে। ২০১৭ সালে দুবাই ইন্টারন্যাশনাল মোটর শো’তে প্রথম গাড়িটি প্রদর্শন করা হয়। সম্প্রতি এই গাড়িগুলো বিক্রির জন্য উন্মুক্ত করা হয়েছে।

ClassTune

৬ টন ওজনের এই গাড়িটি প্রয়োজন মতো সম্পূর্ণ কাস্টমাইজ করানো যাবে। দেখতে অনেক শক্তপোক্ত গাড়িটি। রয়েছে ৪ জনের বসার জায়গা। সামনের গ্রিলে রয়েছে কোম্পানির লোগো।

Karlmann King Interior
ছবি : সংগৃহীত

বাইরের মতো গাড়ির ভেতরও বেশ চমৎকার। এর ভেতরে রয়েছে আরামদায়ক সিট, আল্ট্রা এইচডি ফোরকে টেলিভিশন, হাইফাই সাউন্ড, প্রাইভেট সেফবক্স, স্যাটেলাইট ফোন ও রেফ্রিজারেটর। রয়েছে ইলেকট্রিক টেবিল, কফি মেশিন ও প্লেস্টেশন ৪। সম্পূর্ণ বুলেটপ্রুফ এই এসইউভি ২০০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাতেও সচল থাকে।

Karlmann King 2
ছবি : সংগৃহীত

গাড়িটিতে ব্যবহার করা হয়েছে ৬ দশমিক ৮ লিটার ভি টেন ইঞ্জিন। এর থেকে ৪০০ হর্সপাওয়ার ক্ষমতা পাওয়া যাবে। সর্বোচ্চ ১৪০ কিলোমিটার বেগে চলতে পারবে এই গাড়িটি।