বিশ্বকাপ না জেতা পর্যন্ত অবসর নয় : মেসি

messi
লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

গতবার ফাইনালে খেলতে পারলেও এবার তেমন আলো ছড়াতে পারছে না লিওনেল মেসির আর্জেন্টিনা। সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন জায়গায় দোষারোপ করা হচ্ছে মেসি ও আর্জেন্টাইন কোচ সাম্পাওলির। অনেকেই ভাবছেন এবারই মনে হয় মেসির শেষ বিশ্বকাপ।

তবে সেই ভাবনাকে উড়িয়ে দিয়েছেন মেসি। গত ২৪ জুন জন্মদিনে জানিয়েছেন নিজের শপথের কথা। মেসি বলেছেন, ‘‘বিশ্বকাপ না জেতা পর্যন্ত অবসর নেব না! বরাবরই একটা ছবি দেখেছি যে, বিশ্বকাপের ট্রফিটা হাতে নিয়ে তুলছি। শুধু সেই আকাঙ্খিত মুহূর্তের কথা ভেবে আমার চুল এখনও সোজা হয়ে যায়। আর্জেন্টাইন সমর্থকদের সুখী করতে চাই। তাই সেই স্বপ্নপূরণ না হওয়া পর্যন্ত অবসর নিচ্ছি না।’’

Safe Internet

এবার যদি আর্জেন্টিনাকে বিশ্বকাপ ছাড়াই দেশে ফিরতে হয় তাহলে মেসিকে কাতারে অনুষ্ঠিত ২০২২ বিশ্বকাপের দিকে তাকিয়ে থাকতে হবে। তখন তাঁর বয়স হবে ৩৫ বছর! কিন্তু বয়সকে গুরুত্ব না দিয়ে তিনি স্বপ্নপূরণের কথাই ভাবছেন। তিনি বলেন, ‘‘আমি প্রায় সমস্ত বড় টুর্নামেন্ট জিতেছি। উন্মুখ হয়ে আছি, বিশ্বকাপ জিতে শেষটাও মধুর করতে।’’

রোসারিওতে থাকায় জন্মদিনে স্ত্রী আন্তোনেল্লা ও সন্তানদের সাথে দেখা হয়নি মেসির। তবে নাইজেরিয়া ম্যাচের আগেই তারা রাশিয়া আসছেন। উপস্থিত হতে না পারলেও সোশ্যাল মিডিয়ায় স্বামীকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন ‘আমাকে পৃথিবীর সবচেয়ে সুখী স্ত্রী রাখার জন্য ধন্যবাদ। জন্মদিনের অসংখ্য শুভেচ্ছা’।

জন্মদিনে মেসি আরও শুভেচ্ছা পেয়েছেন নেইমার, কার্লোস, লুইস সুয়ারেজের কাছ থেকে। শুধুই কি তারা? গোটা বিশ্বই তাঁকে শুভেচ্ছা জানিয়েছে!