ঢাকায় মুসলিম লাইফস্টাইল এক্সপো

Muslim Lifestyle Expo
ছবি : সংগৃহীত

রমজান এবং ঈদুল ফিতরকে সামনে রেখে মানুষের নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ভোক্তাদের সামনে তুলে ধরতে রাজধানীতে আয়োজন করা হচ্ছে দুদিনব্যাপী সাওদাডটকম মুসলিম লাইফস্টাইল এক্সপো ২০১৮।

মুসলিম ইভেন্টসের উদ্যোগে আগামী ১৮ এবং ১৯ মে শতভাগ হালাল পণ্যের পসরা নিয়ে ঢাকার শ্যামলী রিং রোডের হোয়াইট প্যালেস কনভেনশন হলে ৪০টিরও বেশি স্টল নিয়ে বসবে এই এক্সপো।

ClassTune

আয়োজকরা জানান, সারাবিশ্বে হালাল মার্কেটের আয়তন দিনদিন বেড়েই চলেছে। বাংলাদেশও এর বাইরে নেই। হালাল পণ্যের বাজার তুলে ধরার জন্যই এই প্রদর্শনীর আয়োজন। এই প্রদর্শনীতে যারা অংশগ্রহন করছেন তারা সবাই অনলাইন স্টোর অথবা ফেসবুকে নিজেদের পণ্য প্রচার এবং প্রসারে কাজ করে থাকেন। সব অনলাইন উদ্যোক্তাদের একই ছাদের নিচে এনে গ্রাহকদের সুবিধার্তে আমরা এই মেলার আয়োজন করেছি।

দেশে হালাল পণ্য নিয়ে কাজ করছেন এমন উদ্যোক্তারাই প্রদর্শনীতে অংশগ্রহণ করবেন। এতে পোশাক, বই, জুতা, আতর, খাবার, ডেইরি সামগ্রী, কসমেটিকসসহ বিভিন্ন ধরনের পণ্য প্রদর্শিত হবে। উল্লেখ্য, প্রদর্শনীতে অংশগ্রহণকারী সকল উদ্যোক্তাই তাদের পণ্য হালাল বলে ঘোষণা করেছেন।

এছাড়া উক্ত প্রদর্শনীতে হিজামা ও রুকিয়া সেবা, বিবাহ সংক্রান্ত সেবা, ইসলামিক স্কুলে স্পট অ্যাডমিশন সেবাসহ বিভিন্ন প্রকারের সেবা প্রদান করা হবে। নারী উদ্যোক্তাদের জন্য থাকবে আলাদা জোন।

প্রদর্শনীতে পণ্য ও সেবার পাশাপাশি থাকবে ফ্রি সেমিনার ও লেকচারের ব্যবস্থা। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মঞ্জুর এলাহীসহ অন্যান্য বিশেষজ্ঞগণ লেকচার সেশনে বক্তব্য রাখবেন। এক্সপো প্রতিদিন সকাল দশটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত চলবে।

ইভেন্টটি সকলের জন্য উন্মুক্ত। শুধুমাত্র সেশনে অংশ নিতে চাইলে বিনামূল্যে রেজিষ্ট্রেশন করতে হবে। কেউ যদি একের অধিক সেশনে রেজিস্ট্রেশন করতে চায় তাহলে প্রত্যেক সেশনের জন্য ১০০ টাকা করে রেজিস্ট্রেশন ফি পরিশোধ করতে হবে।