ঢাকায় রাজস্থানী ফুড ফেস্টিভ্যাল

Rajasthani Food Festival

রাজস্থানী খাবারের সমারোহ নিয়ে রাজধানী ঢাকার অভিজাত হোটেল লা মেরিডিয়ান ঢাকা আয়োজন করেছে ‘রাজস্থানী ফুড ফেস্টিভ্যাল’। আগামী ২৮ জুন থেকে হোটেলটির ১৫ তলায় অবস্থিত লেটেস্ট রেসিপি রেস্টুরেন্টে আয়োজিত হচ্ছে ভিন্নধর্মী এ খাবারের উৎসব।

ফেস্টিভ্যালের মেনু প্রস্তুতকরণ ও রাজস্থানের স্বস্বাদু রন্ধনশৈলীর সমন্বয়ে মুখরোচক খাবারের স্বাদ উপহার দিতে পুরোধা হিসেবে আসছেন লা মেরিডিয়ান জয়পুরের শেফ কপিল দত্ত সাঁই ও গীতাম সিং। দশ দিনব্যাপী এ ফুড ফেস্টিভ্যাল চলবে আগামী ৭ জলাই পর্যন্ত।

ClassTune

লাল মান্স, জাঙ্গল মানস, ডাল বাটি চুরমা, বালুশাই, বুন্দিয়া লাড্ডু ও জিলাপির মত সুস্বাদু খাবারের আয়োজন থাকবে রাজস্থানী ফুড ফেস্টিভ্যালে। বিভিন্ন লাইভ স্টেশনে থাকবে খাবারগুলো। এ উৎসবকে প্রাণ দিতে লেটেস্ট রেসিপি রেস্টুরেন্টে রাজস্থানী সাজের সাথে থাকবে লাইভ মিউজিকের আয়োজন।

ভোজনরসিকরা সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত ‘রাজস্থানী ফুড ফেস্টিভ্যাল’র এ বুফে উপভোগ করতে পারবেন জনপ্রতি ৩৯০০++ টাকায়।

এ উৎসব প্রসঙ্গে লা মেরিডিয়ান ঢাকার বিক্রয় ও বিপণন পরিচালক আনোয়ার হোসেন বলেন, ‘রাজস্থানের ঐতিহ্যবাহী সব খাবারের সমারোহ এবং সেখানকার বহু বছরের রাজকীয় ঐতিহ্যের পসরা সাজিয়ে বসবে এ উৎসব। এই উৎসবের মাধ্যমে নগরবাসী চিরাচরিত রন্ধনশৈলীতে তৈরি আসল রাজস্থানী খাবারের স্বাদ গ্রহণের সুযোগ পাবে।’