বিডিজবসে পুনরায় সিক ইন্টারন্যাশনালের বিনিয়োগ

bdjobs
বিডিজবস লোগো। ছবি : সংগৃহীত

দেশের শীর্ষস্থানীয় চাকরি খোঁজার পোর্টাল বিডিজবস ডটকমে দ্বিতীয়বারের মতো বিনিয়োগ করেছে অস্ট্রেলিয়াভিত্তিক কোম্পানি সিক ইন্টারন্যাশনাল। এবার ১০ শতাংশ শেয়ারের জন্য ৩০ কোটি টাকা বিনিয়োগ করেছে প্রতিষ্ঠানটি।

নতুন এই বিনিয়োগে কোম্পানির মূল্যমান ধরা হয়েছে ৩০০ কোটি টাকা। এর আগে ২০১৪ সালে সিক ইন্টারন্যাশনাল ২৫ শতাংশ শেয়ার অধিগ্রহণ করেছিলো। ফলে সিক ইন্টারন্যাশনাল প্রতিষ্ঠানটির ৩৫ শতাংশ মালিকানা পেয়েছে।

ClassTune

বিডিজবস ডটকমের পক্ষ থেকে জানানো হয়েছে, ২০১৪ সালে সিক ইন্টারন্যাশনাল যে মূল্যে শেয়ার কিনেছিলো, এবার তার প্রায় দ্বিগুণ দামে কিনেছে। নতুন এই লেনদেনে কোম্পানির মূল্য এখন ৩০০ কোটি টাকা।

সিক ইন্টারন্যাশনাল বর্তমানে পৃথিবীতে সবচেয়ে বেশি সংখ্যক দেশে চাকরির পোর্টাল পরিচালনা করে। এটি অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, চীন, মেক্সিকো, ব্রাজিল, সিঙ্গাপুর, থাইল্যাণ্ড, মালয়েশিয়াসহ ৩০টির বেশি দেশের প্রধান জব পোর্টালগুলো পরিচালনা করে। সিক অস্ট্রেলিয়ার শেয়ার মার্কেটে তালিকাভুক্ত প্রধান কোম্পানিগুলোর একটি।

বিডিজবসের উদ্যোক্তা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম মাসরুর বলেন, সিকের মতো নামকরা গ্লোবাল কোম্পানি বিডিজবসে নতুন বিনিয়োগের মাধ্যমে এটি প্রমাণ হয়েছে যে বিদেশী বিনিয়োগকারীরা বাংলাদেশে এসে ভালো ব্যবসা করতে পারে।

তিনি আরও বলেন, নতুন এই বিনিয়োগে কোম্পানি আরও সফলভাবে দেশে কর্মসংস্থান বৃদ্ধিতে ভূমিকা নিতে পারবে। গত ১০ বছরে বিডিজবসের মাধ্যমে ১০ লাখের বেশি ব্যক্তি তাদের পছন্দের চাকরি খুঁজে পেয়েছেন।