সুবিধাবঞ্চিত নারীদের জন্য সিঙ্গার-ব্র্যাক যৌথ উদ্যোগ

Singer-and-BRAC-sewing-certificate-distribution

দেশব্যাপি ৫০০০ সুবিধাবঞ্চিত নারীকে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ দেয়ার লক্ষ্যে ‘অবলম্বন’ নামে একটি বিশেষ উদ্যোগে একসাথে কাজ শুরু করে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড ও ব্র্যাক। এ প্রকল্পের আওতায় সাভারের কাতলাপুরে অবস্থিত ব্র্যাক সেবাকেন্দ্র থেকে ৪৪ জন সুবিধাবঞ্চিত নারী সফলতার সঙ্গে দু’মাসের প্রশিক্ষণ শেষে ২৬ জুলাই সনদপত্র গ্রহণ করেন।

সাভার পৌরসভা কাউন্সিলর ডারফিন আক্তার; বাংলাদেশে হিউম্যান রাইটস কাউন্সিলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আহসান উল্লাহ লাবু; সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের সিনিয়র ম্যানেজার-মার্কেটিং কমিউনিকেশনস জনাব রাজিউর রহমান এবং ব্র্যাকের স্কিল ডেভেলপমেন্ট ম্যানেজার জনাব মাজহারুল ইসলাম উপস্থিত থেকে নারীদের হাতে সনদপত্র তুলে দেন।

Safe Internet

এ সময়ে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ডেপুটি ম্যানেজার, এডুকেশন নাজমুন নাহার; অ্যাসিটেন্ট ম্যানেজার, এডুকেশন লুবনা হামিদ; অ্যাসিটেন্ট ম্যানেজার, মার্কেটিং কমিউনিকেশন নাজমুস সাকিব এবং মার্কেটিং অফিসার মুনমুন রহমানসহ ব্র্যাকের কমিউনিকেশন স্পেশালিস্ট আমিনা আকবর; অপারেশন অফিসার আমির খসরু; ফিল্ড কোর্ডিনেটর সোহাগ মজুমদার; প্রজেক্ট অফিসার এনায়েত এবং ট্রেইনার টুম্পা ওয়াদুদ।

উল্লেখ্য, ৫০০০ সুবিধাবঞ্চিত নারীকে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ দেয়ার লক্ষেই ব্র্যাক ও সিঙ্গার বাংলাদেশ লিমিটেড-এর যৌথ উদ্যোগ ‘অবলম্বন’-এর আবির্ভাব। সিঙ্গারের সহায়তায় দেশব্যাপি ব্র্যাকের ২০টি সেন্টারে দারিদ্রসীমার নিচে বসবাসকারী নারীকে সম্পূর্ণ বিনামূল্যে এ প্রশিক্ষণ দেবে ব্র্যাক।

প্রশিক্ষণকালে ব্যবহৃত সেলাই সরঞ্জামাদি অংশগ্রহণকারীদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে। সেলাই কাজ শিখে নারীরা যেনো স্বাবলম্বী হয়ে নিজেদের আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে পারে সে লক্ষ্যেই ব্র্যাক ও সিঙ্গার বাংলাদেশ লিমিটেড-এর যৌথ উদ্যোগ ‘অবলম্বন’।