বাংলাসহ ৬ ভাষায় বিশ্বকাপের ধারাভাষ্য

fifa-world-cup-russia-2018
ছবি : সংগৃহীত

আর মাত্র ৪ দিন পরেই বিশ্বকাপ ফুটবলের ২১ তম আসরের পর্দা উঠতে যাচ্ছে। তারপরই ৩২ দেশ একে অপরের সঙ্গে যুদ্ধে নামছে লেনিনের দেশে। বিশ্বব্যাপী কোটি কোটি ফুটবল সমর্থক মুখিয়ে আছেন মাসব্যাপী বিশ্বকাপ ছিনিয়ে নেয়ার যুদ্ধ দেখতে।

বাংলাদেশ ও ভারতের ফুটবল ভক্তদের জন্য দারুন সুখবর আছে। প্রথমবারের মতো, বাংলা, হিন্দিসহ মোট ৬টি ভাষায় সরাসরি ম্যাচ সম্প্রচার করা হবে। বরাবরের মতো ইংরেজির পাশাপাশি এবার আরও যে ভাষায় ধারাভাষ্য দেয়া হবে সেগুলো হলো ভারতের মালায়ালম, তেলুগু এবং তামিল।

ClassTune

ভারতে বিশ্বকাপের অফিশিয়াল সম্প্রচারক সনি পিকচার্স নেটওয়ার্ক জানিয়েছে, বিভিন্ন ভাষাই শুধু নয়, বিশ্বকাপ চলাকালীন বিশেষজ্ঞদের বিশেষ প্যানেলও থাকছে, যাঁরা প্রতিটি ম্যাচ নিয়ে বিশ্লেষণ করবেন। প্যানেলে রয়েছেন ভারতীয় দলের স্ট্রাইকার সুনীল ছেত্রী, ভাইচুং ভুটিয়া, চ্যাম্পিয়ন্স লিগ জয়ী লুইস গার্সিয়া, ম্যান ইউ-র প্রাক্তন ফরওয়ার্ড লুইস সাহা, ইংল্যান্ডের প্রাক্তন গোলকিপার ডেভিড জেমস।

এ ছাড়াও থাকছেন অ্যাশলে ওয়েস্টউড, গুরপ্রীত সিং, রবিন সিং, নোভি কাপাডিয়া প্রমুখরাও। প্রি ম্যাচ, মিড ম্যাচ এবং পোস্ট ম্যাচ লাইভ শো-তে এঁরা হিন্দি এবং ইংরেজিতে ম্যাচ নিয়ে বিশ্লেষণ করবেন। এই শো-এ নাম ফুটবল এক্সট্রা।

এ ছাড়া প্রতিদিন সকালে আগের দিনের ম্যাচগুলো নিয়ে যেমন হাইলাইটস এবং বিশ্লেষণ থাকছে, তার সঙ্গে সেই দিনের ম্যাচ নিয়েও থাকবে ভবিষ্যদ্বাণী।