শাহরুখ খানের সম্পত্তির পরিমাণ কতো?

shahrukh khan kkr
ছবি : সংগৃহীত

কলকাতা নাইটরাইডার্স-এর মালিক ও বলিউড কিং শাহরুখ খানের সম্পত্তির পরিমাণ কত? গুগল সার্চে এই প্রশ্ন যে কতবার করেছেন সবাই তার ইয়ত্তা নেই।

‘কিং খান’-এর সম্পত্তির পরিমাণ নিয়ে বেশ কয়েকটি রিপোর্ট প্রকাশিত হয়েছে। সেই সব রিপোর্টের দাবি, ‘বলিউড বাদশা’র মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৯০০ কোটি টাকা। ‘দ্য সান’ পত্রিকার রিপোর্ট বলছে, একটি ছবিতে অভিনয় করার জন্য শাহরুখের পারিশ্রমিক হার মানাবে বাঘা বাঘা সব হলিউড অভিনেতাকেও। গত বছরই তো ২৪৭ কোটি টাকা উপার্জন করে ধনী অভিনেতাদের মধ্যে ৫৮ নম্বর স্থানে ছিলেন কেকেআর-এর মালিক।

Safe Internet

তাঁর ক্রিকেট টিম কেকেআর দারুণ জনপ্রিয়। ২০০৮ সালে জুহি চাওলা ও জয় মেহতার সঙ্গে শাহরুখ তৈরি করেছিলেন এই দল। কেকেআর-এর বর্তমান মূল্য প্রায় ৪৮৯ কোটি টাকা।

বলিউড স্টারেদের মধ্যে সবচেয়ে বিলাসবহুল বাংলোটি নাকি কিং খানেরই। এরকমই কথা প্রচলিত রয়েছে ‘মন্নত’ নিয়ে। সবাই খুব একটা ভুল বলেন না। ‘মন্নত’-এর বাইরের জাঁকজমক দেখলেই তা বোঝা যায়। ১৯৯৫ সালে শাহরুখ খান ‘মন্নত’ বাংলোটি কেনেন। সেই সময়ে এর দাম ছিল প্রায় ১৫ কোটি চাকা। এখন সেই ‘মন্নত’ আরও দামি। এর দাম এখন প্রায় ২০০ কোটি টাকা।

Mannat of Shahrukh khan
ছবি : সংগৃহীত

‘মন্নত’-এর মতো না হলেও দুবাইয়ের অনতিদূরে জুমেইরাহতে শাহরুখের সুন্দর একটি ভিলা আছে। সেটিও বেশ সুন্দর। একবার এই ভিলা সম্পর্কে শাহরুখকে বলতে শোনা গিয়েছিল, তিনি এই ভিলা উপহার হিসেবে পেয়েছিলেন।

রিপোর্ট অনুযায়ী, লন্ডনে কেকেআর মালিকের ১০৬ কোটি টাকার একটি অ্যাপার্টমেন্ট রয়েছে। তাছাড়া বহু কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসাডোর তিনি। বিজ্ঞাপনে প্রতিদিনই তাঁকে দেখা যায়। তাঁর অভিনয়ের অনুরাগীর সংখ্যা কম নয়। সব মিলিয়ে শাহরুখ নিজেই ব্র্যান্ড। তাঁর জনপ্রিয়তা আকাশছোঁয়া।