অফিসিয়ালি বাংলাদেশে শাওমি

Xiaomi goes official in Bangladesh
ছবি : সংগৃহীত

দেশে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করেছে চীনের ব্র্যান্ড শাওমি। ‘হ্যালো বাংলাদেশ’ নামের একটি প্রেস ইভেন্টের মাধ্যমে মঙ্গলবার বাংলাদেশে যাত্রার কথা জানায় প্রযুক্তি ব্র্যান্ডটি। একই সঙ্গে ব্র্যান্ডটি তাদের একটি মডেলের হ্যান্ডসেটও উন্মোচন করে। ‘রেডমি এস২’ মডেলের ফোনটি আপাতত অনলাইন স্টোরে পাওয়া যাবে। তবে সপ্তাহ দুয়েকের মধ্যে অফলাইনেও পাওয়ার কথা জানানো হয়।

প্রেস ইভেন্টে সাংবাদিকদের সামনে একটি উপস্থাপনা তুলে ধরেন শাওমি ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক মানু জেইন।

ClassTune

তিনি বিশ্ববাজারে শাওমির অবস্থান এবং বাংলাদেশের বাজারে চাহিদার কথা তুলে ধরেন। এছাড়াও বাংলাদেশের বাজার নিয়ে বেশ কিছু পরিকল্পনার কথা জানান জেইন।

এতোদিন দেশে সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেড (এসআইবিএল) এর মাধ্যমে ব্যবসা করে আসলেও এখন থেকে তাদের সঙ্গে সমন্বয় করে সরাসরি শাওমি ব্যবসা করবে।

মানু জেইন বলেন, আজ থেকে বাংলাদেশে শাওমি আনুষ্ঠানিকভাবে যাত্রা করলো। শুরু হলো এক নতুন অধ্যায়। বাংলাদেশের বাজার আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই আমরা বিশেষ নজরে রেখেই দেশের গ্রাহকদের জন্য সব ধরনের পণ্য, সেবা ও অন্যান্য সব সুবিধা নিয়ে আসছি।

দেশে এতোদিন দুই ভাবে শাওমির হ্যান্ডসেট বিক্রি হতো এবং দামে অনেক ফারাক ছিল। তবে এখন থেকে একটি নির্দিষ্ট দামেই হ্যান্ডসেট ক্রেতারা কিনতে পারবেন বলে জানানো হয়।

অনুষ্ঠানে শাওমি বাংলাদেশের জন্য ‘এমআই ডটকম স্ল্যাশ বিডি‘ এবং এমআই ফ্যানদের জন্য আলাদা প্লাটফর্ম ‘সি ডট এমআই ডটকম স্ন্যাশ বিডি‘ নামের দুটি আলাদা ওয়েবসাইটও উন্মোচন করেছে।

মানু জেইন বলেন, বাংলাদেশের লাখ লাখ শাওমি ফ্যানের জন্য আমরা সেবার পরিমাণ দিন দিন বাড়াতেই থাকবো। এর মধ্য দিয়ে একটা ভালো অবস্থানও করে নিতে চাই আমরা।

তিনি বলেন, বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে এসে আমরা সর্বনিম্ন দামে ডিভাইস সরবরাহ করবো। আমরা সর্বোচ্চ সেবা দিয়ে দেশের বাজারে শীর্ষ স্থানে নিয়ে যেতে একটি শক্তিশালী দলও গঠন করবো।

লেখাটি টেকশহর ডটকম থেকে সংগৃহীত