অবশেষে বিগ ব্যাশে সাকিব

1703

অবশেষে বিগ ব্যাশে দল পেলেন বিশ্বসেরা বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার এই ঘরোয়া টি-২০ টুর্নামেন্টে গত বছর অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলেছিলেন সাকিব।

বিদেশী লীগে খেলার নিষেধাজ্ঞা থাকায় এ বছর বিগ ব্যাশে খেলা অনেকটাই অনিশ্চিত ছিল সাকিবের জন্য।

তবে শেষ মুহূর্তে বিসিবি এ নিষেধাজ্ঞা তুলে নিলে কিছুটা দেরিতে হলেও খেলার সুযোগ পায় সাকিব। এ টুর্নামেন্টে খেলার জন্য চুক্তিবদ্ধ হলেও কোন দলে খেলছেন সাকিব তা নিয়ে অনিশ্চয়তা ছিল। সাকিবও ব্যাপারটা নিয়ে আগে থেকেই কিছু বলেননি।

অবশেষে সাকিবের কাছ থেকেই নিশ্চিত হওয়া গেলো যে এ বছর মেলবোর্ন রেনেগেডসের হয়ে বিগ ব্যাশে খেলছেন বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান।

ফেসবুকে সাকিব নিজের পেজে লিখেছেন, ‘জানি, এ খবরটির জন্যই আপনাদের অপেক্ষায় রেখেছিলাম। হ্যাঁ, নিশ্চিত হয়েছে, আমি খেলব মেলবোর্ন রেনেগেডসের হয়ে! শিগগিরি তাদের সঙ্গে যোগ দিতে অধীর হয়ে আছি, যেমনটা আপনারা অধীর হয়ে আছেন আমার জন্য। বিশ্বকাপের আগে এটা আমার জন্য অনেক বড় প্রস্তুতি! যাতে ভালো পারফর্ম করতে পারি, আমার জন্য দোয়া করবেন। সবার সমর্থনের জন্য ধন্যবাদ।’

মেলবোর্ন রেনেগেডস এবং বিগ ব্যাশের অফিশিয়াল ওয়েবসাইট থেকেও এ ব্যাপারে নিশ্চিত হওয়া গিয়েছে। মেলবোর্নের হয়ে শেষ চারটি ম্যাচের জন্য দলে থাকবেন সাকিব। মূলত ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলের জায়গায় সাকিবকে নিয়েছে মেলবোর্ন।

আগামী ৭ জানুয়ারি হোবার্ট হারিকেনের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ দিয়ে এ মৌসুমে বিগ ব্যাশে খেলার সূচনা হতে পারে সাকিব আল হাসানের।