আসিয়ান ইয়্যুথ আইকন অ্যাওয়ার্ড পেলেন ফারহানা

79
Farhana Award

বিশ্বে তরুণদের জন্য আদর্শিক চরিত্র হলেন বাংলাদেশের তরুন আইনজীবী ফারহানা রেজা। দক্ষিণ এশিয়া ইয়্যুথ লিডারশীপ অ্যাওয়ার্ড ২০১৯ এর পর এবার তিনি লাভ করেছেন ‘ইয়্যুথ আইকন অ্যাওয়ার্ড ২০১৯’ সম্মাননা।

জাতীয় এবং আন্তর্জাতিক অঙ্গনে যুবশক্তি ও সামাজিক কল্যাণমূলক কাজে বিশেষ ভূমিকা রাখায় ফিলিপাইনের মানিলায় অনুষ্ঠিত আসিয়ান ইয়্যুথ লিডারশীপ সামিটে গত ২৯ নভেম্বর তিনি এই সম্মাননা লাভ করেন। স্থানীয় ম্যানিলা গ্র্যান্ড অপেরা হোটেলে আয়োজিত সম্মেলনের চেয়ারম্যান মিঃ রবিন কার্লো এবং জিওয়াইপির সভাপতি দিবাকর আরিয়ালের উপস্থিতিতে ফিলিপাইনের সংসদ সদস্য ও জিলার ৫ সদস্যের প্রতিনিধি এইচ ক্রিস্টাল এল ব্যাগ্যাসিংয়ের কাছ থেকে তিনি এই পুরস্কার গ্রহণ করেন। এসময় এশিয়ান দেশগুলোর অন্যান্য পুরস্কার প্রাপ্ত প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ClassTune

তরুন আইনজীবী ফারহানা রেজা মুক্তিযোদ্ধা দম্পতি, একুশে আগষ্ট গ্রেনেড হামলা মামলার চীফ প্রসিকিউটর সৈয়দ রেজাউর রহমান ও অধ্যাপিকা মমতাজ বেগমের কন্যা।

স্বীকৃতি পেয়ে ফারহানা রেজা বলেন ‘শুধু পুরস্কার পাবার জন্য নয় দেশের হয়ে কাজ করার জন্য, দেশকে নিয়ে বিশ্বে প্রতিনিধিত্ব করার জন্য আমার মতো তৈরি হচ্ছে অনেকেই। সঠিক পৃষ্ঠপোষকতায় অবশ্যই তারা দেশের জন্য সম্মান বয়ে আনবেন বলে আমার বিশ্বাস। আর এই সম্মাননা আমার দায়িত্বকে আরো বাড়িয়ে দিলো। ন্যায় বিচার প্রতিষ্ঠার সহায়ক ভূমিকা পালনে আমি আগামীতেও আমার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবো’।

এ পুরস্কার বাংলাদেশি তরুণদের উদ্দেশে উৎসর্গ করে তিনি বলেন, ‘কোনো পুরস্কার পাওয়ার জন্য আমি কাজ করি না। অবশ্য কাজের স্বীকৃতি হিসেবে পুরস্কার অনুপ্রেরণা হিসেবে কাজ করে। তাই এই প্রাপ্তিতে আমি আনন্দিত। বিশ্ব দরবারে দেশের পতাকা দেখতে পাব, এর চেয়ে আর বড় কী হতে পারে!’