আসছে মাইক্রোসফটের স্মার্টওয়াচ

২০১৩ সালে ইলেক্ট্রনিক জায়ান্ট স্যামসাং উদ্বোধন করে তাদের প্রথম স্মার্টওয়াচ। এ বছরের ৯ সেপ্টেম্বর অ্যাপল বাজারে আনে বহুল প্রতীক্ষিত অ্যাপল স্মার্টওয়াচ। এদের সঙ্গে পাল্লা দিতে আরেক ইলেক্ট্রনিক জায়ান্ট মাইক্রোসফট এবার বাজারে আনছে তাদের স্মার্টওয়াচ। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই মাইক্রোসফট নিজেদের প্রথম স্মার্টওয়াচ উন্মোচন করতে যাচ্ছে বলে জোর গুঞ্জন চলছে।

তবে এ ব্যাপারে এখনো মুখ খোলেনি মার্কিন এই সফটওয়্যার জায়ান্ট। কিন্তু মাইক্রোসফট সংশ্লিষ্ট এক কর্মকর্তার গোপন তথ্যের বরাত দিয়ে রোববার প্রকাশিত এক প্রতিবেদনে মার্কিন ম্যাগাজিন ফোর্বস জানিয়েছে, মাইক্রোসফটের এই স্মার্টওয়াচ নজর রাখবে ব্যবহারকারীর হৃদস্পন্দনের উপর।

সেই সাথে কাজ করবে একাধিক মোবাইল প্ল্যাটফর্মেও। একটানা ব্যবহার করলেও পুরো দুইদিন চার্জ থাকবে এই স্মার্টওয়াচটিতে। ফোর্বসের প্রতিবেদনটি আরো জানায়, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই স্মার্টওয়াচটি উদ্বোধন করতে যাচ্ছে মাইক্রোসফট। এর পরপরই বাজারে আসবে পণ্যটি। সামনের ‘হলিডে সিজন’ ধরাই মাইক্রোসফটের মূল্য লক্ষ্য বলে জানা গেছে। তবে ঠিক কত দাম হতে পারে স্মার্টওয়াচটির এ ব্যাপারে নিশ্চিত কোন তথ্য পাওয়া যায়নি।