খেলা খাবার একসঙ্গে

2247

শুধু খেলেই কি চলবে! খেলার জায়গাও তো থাকতে হবে নাকি। তা না হলে সোনামনিরা সময় কাটাবে কেমন করে? সঙ্গে কয়েকটি মজার মজার রাইড থাকলে আরো ভালো। ঢাকায় এখন বেশ কিছু খাবারের দােকানেই এখন বাচ্চাদের জন্য প্লেজোন সুবিধা রয়েছে। তেমনই কয়েকটি রেস্টুরেন্ট সর্ম্পকে একটু জেনে নেয়া যাক-

ClassTune

হ্যাপি টুডে ফুড কোর্ট
গুলশানের এই ফুড কোর্টের কিডস জোনটি অনেক বড়। ৪৫০ স্কয়ার ফুটের বলপুলসহ সব মিলিয়ে আছে ১৭ রকমের খেলনা। খেলনাগুলো হচ্ছে রোলার, ভিডিও গেমস, কার রাইডস, বাস্কেটবল, টার্গেট প্র্যাকটিস, মেরি-গো-রাউন্ড। তবে বাচ্চাদের জন্য আলাদা করে কোন কিডস মিল প্যাকেজ নেই। রেগুলার আইটেমের মধ্য থেকেই বাচ্চাদের উপযোগী খাবার বাছাই করে নিতে হবে।

কেএফসি
কেএফসি-র প্রত্যেকটি শাখাতেই রয়েছে শিশুদের জন্য বিশেষ খেলার জায়গা। গুলশানের কেএফসিতে গেলেই দেখা যাবে দোতলায় একটা বিশাল জায়গা জুড়ে রয়েছে কিডস জোন। রাইড ও খেলনাগুলো মালয়শিয়া থেকে নিয়ে আসা হয়েছে। ধানমন্ডিতেও একই ব্যবস্থা। আর বাচ্চাদের কথা মাথায় রেখে রেগুলার মেন্যুর সঙ্গে যোগ করা হয়েছে ভেজি বার্গার, চিকেন বার্গার, চিকেন স্ট্রিপস, নাগেটস। নানা স্বাদের চকলেট, ভ্যানিলা, সানডে আইসক্রিম, ডেজার্ট তো সঙ্গে আছেই।

ক্যাপ্রিকর্ণ
ক্যাপ্রিকর্ণে রয়েছে শিশুদের জন্য রকমারি খাবারের আয়োজন সঙ্গে বিভিন্ন ধরনের খেরার রাইড। তবে রাইড বুঝে গুনতে হবে আলাদা টাকা। বসুন্ধরা সিটি শপিংমল, যমুনা ফিউচার পার্কে রয়েছে ক্যাপ্রিকর্ণের দুটি শাখা। সেখানে নিয়ে যেতে পারেন আপনার সন্তানকে।

এ অ্যান্ড ডব্লিউ
২০০৪ সালে ঢাকায় গুলশানে এ অ্যান্ড ডব্লিউ-র প্রথম শাখা চালু করা হয়। এ অ্যান্ড ডব্লিউ এর কিডস জোনের জন্য একটি শব্দই যথেষ্ট আর সেটি হচ্ছে 'দারুন'। প্লেজোনে শিশুদের হুটোপুটি করার জন্য রয়েছে বিশাল বলপুল। এখানে সোনামণিরা সবচেয়ে বেশি ভালো সময় কাটায়।

এ অ্যান্ড ডব্লিউ জিগাতলা শাখাতেও রয়েছে শিশুদের জন্য প্লেজোন রয়েছে। ওদের জন্য মেন্যুতে রয়েছে কারলি ফ্রাইজ, পাপা ডাবল বার্গার, মোৎজা বার্গার, অনিয়ন রিংস, ফ্রায়েড চিকেন, চিকেন স্যান্ডউইচ, স্পেশাল চীজ বার্গার, আইসক্রিম সানডে।

চিকেন কিং
ঢাকার গুলশান, ধানমন্ডি এবং উত্তরায় মালয়শিয়ান ফ্রাঞ্চাইজ ফুডশপ চিকেন কিং-এ ছোট সোনামণিদের জন্য খেলার জায়গা রয়েছে। কিডস জোনে আছে ডাবল পুল, মিউজিক্যাল রাইডস। ছুটোছুটির ফাঁকে পেট ভরানোর জন্য রয়েছে বিশেষ কিডস মিল। যাতে থাকে ফ্রেঞ্চ ফ্রাইজ, এক পিস চিকেন ও পছন্দমত ড্রিঙ্কস।

ফ্রাইডেজ
ঢাকার গুলশান-১ এ অবস্থিত ফ্রাইডেজ রেস্টুরেন্টে শিশুদের জন্য আছে বলপুল এবং দোলনা। এছাড়াও প্লেজোনে আছে স্লাইড, মিউজিক্যাল কার, প্লে হাউজ, বাইক। অনূর্ধ্ব সাত বছরের শিশুরাই কিডস জোনে খেলার সুবিধা পাবে। খেলাধুলা করে হাঁপিয়ে উঠলে খাওয়ার জন্য রয়েছে মজাদার কিডস মিল যেমন-চিকেন নাগেটস, ক্রিস্পি স্ট্রিপস, ফ্রায়েড চিকেন, প্লেন চীজ পিৎজ্জা।

ওয়েস্টার্ন গ্রিল
স্লিপার, বলপুল, দোলনা আরও বেশ কয়েকটি গেমস রাইড নিয়ে ওয়েস্টার্ন গ্রিলের কিডস জোন সাজানো হয়েছে। অনূর্ধ্ব দশ বছরের শিশুরা এখানে নিজেদের মত সময় কাটাতে পারবে। কিডস মিলের মধ্যে আছে বার্গার, নাগেটস, চিকেন ললিপপ, চিকেন ব্রস্টমিল, নাগেট মিল।

বুমারস ক্যাফে
বুমারস ক্যাফের প্রত্যেকটি শাখায় আলাদা কিডস জোন রয়েছে। অল্প পরিসর নিয়ে হলেও জায়গাটি কখনও খালি দেখা যায় না। শিশুদের ছোটাছুটিতে অস্থির থাকে বুমারস ক্যাফের কিডস জোন।

ছবি : আলমগীর হোসেন