জনসম্মুখে ব্যাটমোবাইল

সুপারহিরো হিসেবে ব্যাটম্যান আমাদের খুবই পছন্দের একটি চরিত্র। তবে সুপারম্যানও কম পছন্দের নয়। জনপ্রিয় এই দুই ডিসি কমিক চরিত্র নিয়ে নির্মিত সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে ২০১৬ সালে। সিনেমার নাম ‘ব্যাটম্যান Vs সুপারম্যান: ডউন অফ জাস্টিস’।

এই বহুল প্রতীক্ষিত সিনেমার জন্য সম্প্রতি পর্দা উন্মোচন করা হল নতুন ব্যাটমোবাইলের। জেনে রাখা ভালো, ব্যাটম্যান তার চলাচলের জন্য যে বিশেষায়িত বাহনগুলো ব্যবহার করে সেগুলোকেই ব্যাটমোবাইল বলে। আধুনিক মিলিটারি ট্যাঙ্কের আদলে তৈরি এই ব্যাটমোবাইল অত্যাধুনিক সব যন্ত্র আর অস্ত্র দিয়ে সজ্জিত।

২০১৩ সালে সুপারম্যান সিনেমার ব্যাপক সাফল্যের পরই নতুন এই সিনেমার ঘোষণা দেয়া হয়। সুপারম্যান সিনেমা বক্স অফিসে ৬৬৮ মিলিয়ন ডলার আয় করে। ওই সিনেমাতে সুপারম্যানের চরিত্রে অভিনয় করেছিলেন হ্যানরি ক্যাভেল।

ব্যাটম্যান Vs সুপারম্যানেও থাকছেন তিনি একই চরিত্রে। আর ব্যাটম্যান হিসেবে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেতা বেন অ্যাফ্লেক।

এর আগের সিনেমা এবং টিভি সিরিজগুলোতেও ব্যাটমোবাইল দেখানো হয়েছিল। তবে সর্বশেষ ব্যাটমোবাইল সবচেয়ে আধুনিক এবং আকর্ষণীয় বলেই সবাই মন্তব্য করছে।

গত মঙ্গলবার লাস ভেগাসে অনুষ্ঠিত ২০১৫ লাইসেন্সিং এক্সপোতে এটি প্রথমবারের মত প্রদর্শিত হয়। প্রদর্শনীতে একইসাথে ব্যাটম্যান, সুপারম্যান এবং ওয়ান্ডার ওমেনের কস্টিউমও প্রদর্শনের জন্য রাখা ছিল। ওয়ান্ডার ওমেনের চরিত্রে অভিনয় করছেন ইসরাইলের অভিনেত্রী গেল গ্যাডট।

সিনেমাটি নির্মাণ করছে ওয়ারনার ব্রাদার্স ফিল্ম এবং পরিচালনা করছে জ্যাক স্নাইডার।