ডিআরএমসি বিজ্ঞান উৎসব-২০১৫

ফেব্রুয়ারির ৫, ৬ ও ৭ তারিখ টানা তিনদিন ব্যাপী ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৮ম ডিআরএমসি-স্কয়ার জাতীয় বিজ্ঞান উৎসব-২০১৫। কলেজ প্রাঙ্গনে প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে এই অনুষ্ঠান।

প্রায় ১০০ স্কুলের অংশগ্রহণে আয়োজিত এ অনুষ্ঠানে থাকছে বিজ্ঞানভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতা। প্রোজেক্ট ডিসপ্লে, কুইজ প্রতিযোগিতা, ম্যাথ অলিম্পিয়াড, জেনারেল সায়েন্স অলিম্পিয়াড, প্রোগ্রামিং কন্টেস্ট, উপস্থিত বক্তৃতা, বিজ্ঞান বিষয়ক সেমিনার, মহাকাশ পর্যবেক্ষণ, এপস তৈরি, রবোটিক্স কর্মশালা, স্ক্র্যাপবুক প্রতিযোগিতা, দেয়াল পত্রিকা প্রতিযোগিতা, রুবিক’স কিউব প্রতিযোগিতা ইত্যাদি ইভেন্ট নিয়ে আয়োজিত হতে যাচ্ছে এবারের এই ফেস্টিভাল। ফেস্টে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ইউনিভার্সিটি, হায়ার সেকেন্ডারী, সেকেন্ডারী এবং জুনিয়র সেকেন্ডারী এই চার পর্বে ভাগ করা হয়েছে।

থাকছে ফটোগ্রাফি প্রতিযোগিতাও। জুনিয়র, ইন্টারমিডিয়েট ও সিনিয়র এই তিনভাগে ভাগ করা হয়েছে এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের। প্রতি গ্রুপ থেকে সেরা ৫টি ছবি নিয়ে মোট ১৫ জনকে দেয়া হবে পুরষ্কার।

বিজ্ঞান উৎসব উপলক্ষ্যে প্রকাশিত হবে ডিআরএমসি’র বার্ষিক বিজ্ঞান পত্রিকা ‘অরোরা’র ৮ম সংস্করণ।  

প্রতিদিন বিকাল ০৫.৩০ থেকে সন্ধ্যা ০৬.৩০ পর্যন্ত ব্যবস্থা রয়েছে মহাকাশ পর্যবেক্ষণের।

সবকিছু ঠিকঠাক থাকলে ৫ই ফেব্রুয়ারি প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করতে যাচ্ছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের অধ্যাপক ডঃ মোহাম্মদ কায়কোবাদ। ৭ তারিখ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় শিক্ষামন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ। 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন