তৈরির আগেই বিক্রি শেষ

1780

গত বছর ইটালির বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফেরারী এবং ইটালির একটি নামকরা ডিজাইন হাউজ 'পিনিনফেরিনা' যৌথ উদ্যোগে একটি অত্যাধুনিক বিলাসবহুল গাড়ি নির্মাণের পরিকল্পনা করে।

গত বছরই জেনেভা মোটর শো’তে ‘ফেরারী সার্জিও রোডস্টার’ নামের এ গাড়িটির ঘোষণা দেয় প্রতিষ্ঠান দুটি। অত্যাধুনিক ডিজাইনের এই গাড়িটি আসলেই তৈরি করা হবে কি না সেটা নিয়ে অনেকের মনেই সংশয় ছিলো।

ClassTune

কিন্তু সত্যি সত্যিই ৩ মিলিয়ন ডলার দামের এ গাড়িটি নির্মাণের কাজ শুরু করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে ফেরারী।

আরো মজার বিষয় হচ্ছে, যতো টাকাই থাকুক না যে কেউ চাইলেই দুর্দান্ত এ গাড়িটি কিনতে পারবে না। কারণ এই সুপারকার বানানো হবে মাত্র ৬টি।

আর সে ৬টি গাড়ি বানানোর আগেই বিক্রি হয়ে গিয়েছে। ফেরারী এবং পিনিফেরিনা ৬ জন ধনাঢ্য ব্যক্তির কাছে এই গাড়িগুলো বিক্রি করতে যাচ্ছে। অর্থাৎ মাত্র ৬ জন ভাগ্যবান ব্যক্তি হতে পারছেন এই গাড়িগুলোর মালিক।

অত্যাধুনিক মডেলের এই গাড়িটি নির্মাণ করা হচ্ছে ফেরারী-৪৫৮ স্পাইডার মডেল গাড়িটির অনুকরণে। বলা হচ্ছে যে গাড়িটিতে থাকবে ৫৭০ হর্সপাওয়ার শক্তিবিশিষ্ট ৪.৫ লিটার ভি-৮(V8) ইঞ্জিন। আর এ শক্তিশালী ইঞ্জিন নিয়ে মাত্র ৩.৪ সেকেন্ডে ৬০ মাইল গতি উঠবে গাড়িটায়।

আর সর্বোচ্চ গতি হবে সেকেন্ডে ২০০ মাইল বা ৩২০ কিলোমিটার। তবে যে গাড়িটি চালাবে তাকে বাধ্যতামূলকভাবে হেলমেট পড়তে হবে। কেননা ডিজাইন অনুযায়ী, গাড়িতে কোন উইন্ডশীল্ড থাকবে না। সুতরাং সাবধানতার জন্যই এ ব্যবস্থা। গাড়িটির ওজন প্রায় ১২৮০ কিলোগ্রাম হবে বলে ধারণা করা হচ্ছে।