ত্রিমাত্রিক পর্দায় জাদুর দুনিয়া

আবারও চলচ্চিত্রের রঙিন পর্দায় ফিরে আসছে হ্যারি পটারের জাদুর দুনিয়া। ওয়ার্নার ব্রস প্রোডাকশন এবং লেখক জে কে রাওলিং গণমাধ্যমকে জানিয়েছেন পর্দায় আরও একবার দেখা যাবে হ্যারি পটারের সেই জাদুর দুনিয়া। তবে এটি মূল ‘হ্যারি পটার’ সিরিজ নয় বরং সিরিজটির স্পিন-অফ উপন্যাস ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হয়ার টু ফাইন্ড দেম’ থেকে তৈরি হতে যাচ্ছে তিনটি সিনেমা। হ্যারি পটার ভক্তদের জন্য এটি নিঃসন্দেহে একটি দারুন সুখবর।

প্রশ্নটা জাগতেই পারে হ্যারি পটার না থাকলে কি কাহিনী নিয়ে এ সিনেমা তৈরি করা হবে? মূলত হ্যারির জাদু শেখার স্কুল হগওয়ার্টসে যে বইগুলো পড়ানো হতো সেগুলোতে যেসব জাদুকরী প্রাণী এবং চরিত্রের কথা বলা হয়েছে সেগুলো নিয়েই হবে এবারের সিরিজ। সিনেমার কাহিনির সময়কাল হবে ১৯২০ সালের গোড়ার দিকে আর মূল নায়ক হিসেবে থাকবেন ‘ম্যাজিজোলজিস্ট’ নিউটন স্ক্যামান্ডার যার নাম এর আগে বেশ কয়েকবার উঠে এসেছে হ্যারি পটারের কাহিনিতে।
তবে হ্যারি পটার চরিত্রটি সম্ভবত থাকছে না এ সিনেমাতে। সেটা জানিয়েছেন খোদ লেখিকাই। বললেন, এটি হ্যারির জীবনের কাহিনি নয়। তাই নতুন এই সিরিজকে হ্যারি পটার সিরিজের সিক্যুয়াল কিংবা প্রিক্যুয়াল বলতেও নারাজ রাওলিং। পর পর চারটি হ্যারি পটার ফিল্ম সফলভাবে নির্মাণের পর এবারের সিরিজ পরিচালনার দায়িত্ব পড়েছে ডেভিড ইয়েটসের কাঁধে। এই সিরিজের তিনটি সিনেমা মুক্তি পাবে যথাক্রমে ২০১৬, ২০১৮ এবং ২০২০ সালে।

ClassTune