পর্দায় আসছে সায়েন্স রকস

home-sr

আগামী ২২ জুলাই থেকে প্রতি শুক্রবার সকাল ১১:০৫ মিনিটে চ্যানেল আই-এর পর্দায় আসছে ‘সায়েন্স রকস’।

বিজ্ঞানের এই অগ্রগতির যুগে বিজ্ঞানকে শুধু পাঠ্যপুস্তকের মধ্যে সীমাবদ্ধ রাখলে চলবে না। বিজ্ঞান সম্পর্কে মানুষের আগ্রহ বাড়িয়ে তুলতে হবে। সেই সাথে বিজ্ঞান নিয়ে সবার মনে যে ভয়ভীতি আছে তা দূর করে সবার কাছে বিজ্ঞানকে একটি মজার বিষয় করে তুলতে হবে। আর এ লক্ষ্য নিয়েই পর্দায় আসছে বিজ্ঞানভিত্তিক টিভি শো ‘সায়েন্স রকস’।

জটিল সব ঘটনাকে বৈজ্ঞানিক ব্যাখ্যা দিয়ে সহজভাবে তোমাদের কাছে তুলে ধরাই এ অনুষ্ঠানের উদ্দেশ্য। প্রতি সপ্তাহে ২টি করে ৫২ সপ্তাহে মোট ১০৪টি মজার মজার বিজ্ঞানের পরীক্ষা দেখানো হবে তোমাদের আর বলে দেয়া হবে সেটা কেন হলো, কিভাবে হলো। যেমন ধরো, রংধনু কিভাবে সৃষ্টি হয়, আকাশ কেন নীল দেখায়, লোহা পানিতে ডুবে গেলেও লোহার তৈরি জাহাজ কেন পানিতে ভাসে ইত্যাদি।

বাড়ির দর্শকদের জন্য অ্যান্ড্রয়েড অ্যাপ-এ থাকছে প্রতিদিনকার ডেইলি ডোজ ও কুইজ। বিজয়ীদেও জন্য থাকছে আকর্ষণীয় পুরষ্কার। তাছাড়া  www.champs21.com/sciencerocks  খেকে যে কোন সময় জানা যাবে বিস্তারিত।

টেলিভিশনে কোন পর্ব দেখতে না পারলে ইউটিউব থেকে দেখে নেয়া যাবে সে পর্বটি। সেই সাথে যেকোন মোবাইল থেকে ২৫৮০ নাম্বারে ডায়াল করে শুনে নিতে পারবেন প্রতি সপ্তাহে দেখানো এক্সপেরিমেনেন্টের ব্যাখ্যা।

Champs21.com এবং চ্যানেল আই-এর যৌথ প্রয়াসে আয়োজিত ‘সায়েন্স রকস’ অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতা করছে ডোজ ইন্টারনেট।