‘বেয়ারলি লিথাল’ মুক্তি পাচ্ছে আগামীকাল

আগামী ২৯ মে জন ডি'আর্কোর কাহিনী অবলম্বনে কাইলি নিউম্যান পরিচালিত অ্যাকশন-কমেডি মুভি বেয়ারলি লিথাল মুক্তি পাচ্ছে। চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মেইন স্ট্রিট ফিল্মস, হপস্কচ পিকচার্স ও র‌্যাটপ্যাক এন্টারটেইনমেন্ট।

ছবিতে দেখা যাবে মেগান ওয়ালশ্ নামের এক ষোড়শীক অ্যাসাসিন্স প্রশিক্ষণার্থী। মিশনে থাকা অবস্থায় সে দেখতে পায় কীভাবে সাধারণ কিশোর-কিশোরীরা নিজেদের জীবনকে আনন্দের সাথে উপভোগ করছে।

এরপর থেকে তারও ধ্যান-জ্ঞান হয়ে উঠে অন্যান্য টিন-এজারদের মত সাধারণ-স্বাভাবিক জীবনযাপন করা। কিন্তু সোজা পথে তা সম্ভব না হওয়ায় সে নিজেই মৃত্যুর অভিনয় করে এবং নিজের অপছন্দের জীবন থেকে দূরে গিয়ে ভর্তি হয় উপ-শহরের এক হাইস্কুলে। এরপর বিভিন্ন ঘটনার মাধ্যমে ধীরে ধীরে সে বুঝতে থাকে সাধারণ মানুষের মত জীবনযাপন করা আসলে একজন অ্যাসাসিন্সের কাজের চেয়েও অনেক বেশি কঠিন আর চ্যালেঞ্জিং।

মুভিতে মেগান ওয়ালশ্-এর চরিত্রে অভিনয় করেছেন হেইলি স্টেইনফেল্ড। চরিত্রটির জন্য যে তাকে প্রচুর শ্রম দিতে হয়েছে তা বোঝা যায় তার মন্তব্য থেকেই, "বেয়ারলি লিথালের জন্য আমি প্রায় এক মাস ফিজিকাল ট্রেনিং নিয়েছি শুটিং শুরু হওয়ার আগেই।

এই ট্রেনিং চলেছে ছবিটির শুটিং শেষ না হওয়া পর্যন্ত।"
অন্যান্য চরিত্রে কাজ করেছেন স্যামুয়েল এল জ্যাকসন, জেসিকা অ্যাল্বাডোভ ক্যামেরনসহ প্রমুখ। এদের সঙ্গে ছিলেন গেইম অফ থ্রোন্স তারকা সোফি টার্নারও।
বেয়ারলি লিথালের সংগীত পরিচালনা করেছেন গ্র্যামি-বিজয়ী ম্যাটেও মেসিনা।
চলচ্চিত্রটির সম্পূর্ণ শুটিং হয়েছে যুক্তরাষ্ট্রের আটলান্টায়।

২৯ তারিখ থিয়েটারে মুক্তি পাবার আগেই অনলাইনে সিনেমাটি মুক্তি পেয়েছে এ বছরেরই এপ্রিল মাসের ৩০ তারিখে। আর ২৯ তারিখও মুভিটি মুক্তি পাচ্ছে সীমিত পরিসরেই। সীমিত পরিসরে মুক্তি পাওয়া এই চলচ্চিত্র কতো দর্শক টানতে পারবে তা সময়ই বলে দিবে।