মুক্তি পাচ্ছে দ্য পিনাটস মুভি

আগামীকাল ৬ নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে স্টিভ মারটিনোর থ্রি-ডি অ্যানিমেটেড চলচ্চিত্র ‘দ্য পিনাটস মুভি’।আইএমডিবিতে ইতিমধ্যেই ৭.৯ রেটিং পাওয়া ‌’কমেডি ঘারানার’ এই চলচ্চিত্রের প্রযোজনায় ছিল ব্লু স্কাই স্টুডিও।

ClassTune

চার্লস এম.শুলযে্র কমিক পিনাটসের উপর ভিত্তি করে মুভিটির কাহিনী লিখেছেন ক্রেইগ শুলয্, ব্রায়ান শুলয্ আর করনেলি উস উলিয়ানো।
মুভিতে দেখা যাবে আত্মবিশ্বাসহীনতায় ভোগা চার্লি ব্রাউনকে নতুন পরিবেশের সাথে খাপ খাইয়ে নিতে।

যেখানে বন্ধু হিসেবে তাকে সঙ্গ দিবে স্নুপি নামের একটি কুকুর। ঘটনার প্রবাহের সাথে চার্লিকে দেখা যাবে একটি ছোট লাল চুলের মেয়ের সাথে বন্ধুত্ব করার চেষ্টারত অবস্থায়।

সিনেমাটির চার্লি ব্রাউন চরিত্রে কন্ঠ দিয়েছেন নোয়াহ স্ন্যাপ। আর স্নুপি চরিত্রে শব্দ দেয়া হয়েছে আর্কাইভাল রেকর্ডিংস থেকে নেয়াবিল মেলেন্ডযের।
কমিকটির ৬৫তম এবং ‘এ চার্লি ব্রাউন ক্রিসমাস’ নামক টিভি অনুষ্ঠানের  ৫০তম বার্ষিকী উপলক্ষেই মুক্তি পাচ্ছে মুভিটি।

উল্লেখ্য, কমিকটির ওপর ভিত্তি করে তৈরি হওয়া পঞ্চম চলচ্চিত্র এটি। তবে চরিত্রের ওপর ভিত্তি করে গত ৩৫ বছরের মধ্যে তৈরি হওয়া ১ম চলচ্চিত্র হতে যাচ্ছে দ্যা পিনাটস।

নভেম্বরের গত ১ তারিখই নিউ ইয়র্ক সিটির ক্রসবি স্ট্রীট হোটেলে হয়ে গিয়েছে মুভিটির প্রিমিয়ার অনুষ্ঠান যার স্পন্সর ছিল বিল্ড আ বিয়ার ওয়ার্কশপ। আর আগামীকাল মানে ৬ নভেম্বর তা মুক্তি পাচ্ছে গোটা যুক্তরাষ্ট্রেই।

অবশ্য ইতালির ক্যাম্পোবাস্সোতে মুভিটির প্রিমিয়ার হয়েছে অক্টোবরের ৩১ তারিখে। ডিসেম্বরের শেষ দিকে ‘স্নুপি অ্যান্ড চার্লি ব্রাউন : দ্য পিনাটস মুভি’ নামে মুক্তি পেতে যাচ্ছে যুক্তরাজ্য আর অস্ট্রেলিয়াতেও।

এপিক রেকর্ডস থেকে মুক্তি দেয়া সাউন্ডট্র্যাক এ্যালবামের ২০টি ট্র্যাকে কণ্ঠ দিয়েছেন পপ আর্টিস্ট মেগান ট্রেইনর, ফ্লো রিডা ও ভিঞ্চ গুয়ারালডি।
ফিল্মটির ওপর ভিত্তি করে দ্য পিনাটস মুভি : স্নুপিস গ্র্যান্ড অ্যাডভেঞ্চার নামে একটি ভিডিও গেইম ‘অ্যাক্টিভিশন পাবলিশিং’ মুক্তি দিয়েছে নভেম্বরের ৩ তারিখে।

৯৩ মিনিটের এই চলচ্চিত্রের বাজেট ছিল ১০০ মিলিয়ন ডলার। জেমস বন্ডের স্পেক্টার চলচ্চিত্রের সাথে একই দিনে মুক্তি পেতে যাওয়া এ পিনাটস মুভি অন্তত ৪০ মিলিয়ন ডলার আয় করবে বলেই ধারণা করছেন চলচ্চিত্র বোদ্ধারা।