শখের শিকারি হত্যা করলো সবচাইতে বড় হাতি

জার্মানির এক শখের শিকারি বিশাল আকারের এক আফ্রিকান হাতিকে হত্যা করেছেন। গত ৩০ বছরে শিকার করা সবচাইতে বড় হাতি এটি। হাতিটির বয়স হয়েছিল ৪০-৬০ বছর।

জিম্বাবুয়ের গনারেজু ন্যাশনাল পার্কে এই শিকারের ঘটনা ঘটেছে। জিম্বাবুয়ের কনজারভেশন টাস্কফোর্সের চেয়ারম্যান জনি রড্রিগেজ এক বিবৃতিতে বলেন, হাতিটির গজদন্ত দুটির এক একটির ওজন ছিল প্রায় ৫০ কেজি। এগুলো এতোই লম্বা ছিল যে হাঁটার সময় সেগুলো মাটিতে ঘষা লাগতো।

তবে পার্কের ওয়াইল্ডলাইফ রেঞ্জাররা জানান, এই হাতিটির হদিস তারা জানতেন না। তারা ধারণা করছেন, দক্ষিণ আফ্রিকা থেকে ঘুরতে ঘুরতে কোন এক সময় সেটি জিম্বাবুয়ের সীমানায় ঢুকে পড়ে আর তারপরই কোন একসময় শিকারির কবলে পড়ে।

দ্য টেলিগ্রাফ পত্রিকা থেকে জানা যায়, স্থানীয় যে শিকারি প্রতিষ্ঠান এই শিকারিকে গাইড করেছে তারা শিকারির নাম জানাতে অস্বীকার করছে। তবে তারা জানায়, ২১ দিনের এই অভিযানে তারা ৬১ হাজার ডলার উপার্জন করেছে।

তবে রড্রিগেজ জানান, আমরা শিকারির ছবি পেয়েছি। অতি দ্রুত তার পরিচয় উদ্ধার করতে আমারা সক্ষম হবো।

জিম্বাবুয়ের একজন সাফারি ফার্ম পরিচালক অ্যান্থনি কাসচুলা বলেন, এই শিকারি অনমুতি নিয়েই শিকারে গিয়েছিলেন। তার এই শিকার অবৈধ ছিল না। তবে যে হাতিটি তিনি হত্যা করেছেন সেটি নিঃসন্দেহে একটি সম্পদ ছিল। এই ধরণের প্রাণীর মৃত্যুর চাইতে জীবিত থাকলে তা সবার জন্যই ভালো।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন