শেষ হলো হবিট সিরিজ

6600

গত ১৭ ডিসেম্বর মুক্তি পায় হবিট সিরিজের ৩য় এবং শেষ সিনেমা “The Hobbit: The Battle of the Five Armies”। আর এ সিনেমার মাধ্যমেই পরিচালক পিটার জ্যাকসন বিদায় জানালেন ড্রাগন, অর্কস আর জাদুর আংটির এক মহাকাব্যকে। মিডল-আর্থ সাগার এটিই ছিল শেষ পর্ব।

ClassTune

মুক্তির চতুর্থ সপ্তাহে ৭০০ মিলিয়ন ডলারের মাইলফলক স্পর্শ করেছে সিনেমাটি। শুধুমাত্র গত সপ্তাহেই ৬৫টি দেশে ৫২ মিলিয়ন ডলারেরও বেশি আয় করেছে হলিউডের এই সিনেমা।

আর্জেন্টিনাতে প্রথম সপ্তাহেই সিনেমাটি আয় করে ২.১ মিলিয়ন মার্কিন ডলার যা কিনা হলিউডের পরিবেশক সংস্থা ওয়ার্নার ব্রুসের সবচাইতে বেশি আয়। একই সাথে সিনেমাটি সফলভাবে ব্যবসা করছে জার্মানিতে (৭.৪ মিলিয়ন ডলার), যুক্তরাজ্যে (৫.১ মিলিয়ন ডলার) এবং ফ্রান্সে (৩.৯ মিলিয়ন ডলার)। যুক্তরাষ্ট্রে টানা ৩ সপ্তাহ ধরে সবচাইতে বেশি আয় করেছে এ সিনেমা।

এখন পর্যন্ত বিশ্বব্যাপী ৭২২.৯ মিলিয়ন ডলার আয় করেছে “The Hobbit: The Battle of the Five Armies”। তবে বিশ্বের অন্যতম বড় বাজার চীনে এখনো মুক্তির অপেক্ষায় আছে এ সিনেমা। আগামী ২৩ জানুয়ারি সেখানে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

বিশ্বজুড়ে ব্যবসা সফলতার ক্ষেত্রে হবিটের পরেই আছে “Exodus: Gods and Kings”। ৩য় স্থানে রয়েছে “Night at the Museum: Secret of the Tomb”। ৪র্থ এবং ৫ম স্থানে রয়েছে যথাক্রমে “The Taking of Tiger Mountain” এবং “Penguins of Madagascar”।