স্পেকট্রার দখলে বক্স অফিস

1687

মুক্তির প্রথম সপ্তাহেই বক্স অফিসে এক নম্বরে উঠে এসেছে জেমস বন্ডের নতুন সিনেমা ‘স্পেকট্রা’। ‘দ্য পিনাটস মুভি’ এবং অ্যাঞ্জেলিনা জলির ‘বাই দ্য সি’ মুভিকে টপকে যায় প্রত্যাশিতভাবেই। প্রায় আড়াইশ মিলিয়ন ডলার খরচ করে তৈরি করা হয়েছে জেমস বন্ড সিরিজের ২৪তম এই সিনেমা।

ClassTune

মুক্তির প্রথম সপ্তাহেই আমেরিকার প্রায় ৪ হাজার হল থেকে স্পেকট্রা আয় করে ৭০ মিলিয়ন ডলার। প্রথম ১০ দিনে মোট আয় ১৩০ মিলিয়ন ডলার। তারপরও মুক্তির ২য় সপ্তাহে জেমস বন্ডের আগের মুভি 'স্কাইফল' উত্তর আমেরিকা থেকে যা উপার্জন করেছিল তার চেয়ে ১৬১ মিলিয়ন ডলার কম আয় করেছে নতুন এই সিনেমাটি।

তবে বিশ্ববাজারে চুটিয়ে ব্যবসা করছে স্পেকট্রা, এমনকি ছাড়িয়ে যাচ্ছে স্কাইফলকেও। এখন পর্যন্ত সারা বিশ্বে এর মোট আয় ৫৫০ মিলিয়ন ডলার। শুধুমাত্র চীনেই মুক্তির প্রথম সপ্তাহে রেকর্ড সৃষ্টি করে ৪৮ মিলিয়ন ডলার আয় করেছে স্পেকট্রে।

অন্যদিকে দ্য পিনাটস মুভি প্রথম সপ্তাহে ২৫ মিলিয়ন ডলার ব্যবসা করেছে আমেরিকায়। এখন পর্যন্ত সর্বমোট ৮২ মিলিয়ন ডলার আয় করেছে এই পারিবারিক অ্যানিমেটেড মুভি। অপরিদেক অ্যাঞ্জেলিনা জলির রচনা ও পরিচালনায় এবং তার অভিনীত ‘বাই দ্য সি’ খুব একটা ভালো ব্যবসা করতে পারেনি। যদিও বাণিজ্যিক সিনেমা হিসেবে এটি তৈরি করা হয়নি তারপরও এর সাড়া হতাশাজনক।