অস্ট্রেলিয়ার কথা মনে করিয়ে দিলো আগ্রাসী টাইগাররা

Photo Courtesy: ইএসপিএন ক্রিকইনফো

১৯৯৯ সালের ২৩ই অক্টোবরের কথা মনে করিয়ে দিলো আগ্রাসী টাইগাররা। সেদিন হারারে স্টেডিয়ামে বোলিং এ ছিল অস্ট্রেলিয়ার ডেমিয়েন ফ্লেমিং আর গতকাল (১১ই নভেম্বর,২০১৫) মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশের বোলার ছিলেন মুস্তাফিজুর রহমান। তবে প্রতিপক্ষ আর মাঠের দৃশ্যটা অভিন্ন। প্রতিপক্ষ জিম্বাবুয়ে আর মাঠের দৃশ্য স্লিপ থেকে গালি পর্যন্ত ৮ জন ফিল্ডার

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচে শেষ স্পেল বোলিং করতে এসেছে রীতিমত অগ্নিমূর্তি ধারণ করলেন মুস্তাফিজ। ৪৩তম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে পরপর দুই উইকেট নিলেন তিনি। ওভারে চার নম্বর বলে উইকেট পেলেই হ্যাটট্রিক পেয়ে যাবেন মুস্তাফিজ। মুস্তাফিজুরের হ্যাটট্রিক বলে মাশরাফি বিন মুর্তজা পুরনো এক দৃশ্যের অবতারণা করলেন। হঠাৎ দেখা গেল, মাঠের নানা প্রান্ত থেকে বাংলাদেশের সব ফিল্ডার ছুটছেন স্লিপের দিকে! উইকেট কিপারসহ ৮জন ফিল্ডার স্লিপে নিয়ে আসেন মাশরাফি। স্লিপে যাতে ক্যাচ ওঠে সে জন্য অফ স্ট্যাম্পের বাইরে বলও করেন মুস্তাফিজ।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি আক্রমণাত্মক ফিল্ডিং সাজানোর ব্যাখ্যায় বলেন “ক্রিকেট আসলে মাইন্ড গেম। মাইন্ড গেমে যত এগিয়ে থাকবেন, ততটা সাফল্য পাবেন”। বড় দল হিসেবে নিজেদের প্রমাণ করার কোনো বার্তা দেওয়া হিসেবে এটিকে দেখতে চান না মাশরাফি।  

Photo Courtesy: প্রথমআলো 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন