আবারও জয় উসাইন বোল্টের

 

এক সেকেন্ডের একশত ভাগের এক ভাগ সময়ের ব্যবধানে নিজের বিতর্কিত প্রতিদ্বন্দ্বী জাস্টিন গাটলিনকে পরাজিত করলেন জ্যামাইকার গতিমানব উসাইন বোল্ট। রবিবার বেইজিঙে ১০০ মিটার স্প্রিন্টের পদক জেতার লড়াইয়ে এ ঘটনা ঘটেছে।

দুইবার অলিম্পিকে স্বর্ণপদক জয়ী এবং পৃথিবীর দ্রুততম মানবের রেকর্ডধারী উসাইন বোল্ট ১০০ মিটার পার করতে সময় নেন ৯.৭৯ সেকেন্ড। রৌপ্যপদক জয়ী আমেরিকার গাটলিন সময় নেন ৯.৮০ সেকেন্ড যদিও সেমিফাইনালে তার সময় লেগেছিল ৯.৭৭ সেকেন্ড।

আরেক আমেরিকান ট্রেভন ব্রোমেল এবং কানাডিয়ান আন্দ্রে দে গ্রাসে সমানভাবে ব্রোঞ্জপদক ভাগাভাগি করে নেন। তারা উভয়ই ৯.৯২ সেকেন্ডে ট্র্যাক শেষ করেন।

অবশ্য নিজের পারফর্মেন্স নিয়ে খুশি নন বোল্ট। জানান, ‘সেমিফাইনালে একটু ভুলের জন্য বাদ পড়ে যাচ্ছিলাম। সেই ভুলটা ফাইনালেও ঘটেছে। কিন্তু তারপরও আমি চেষ্টা করছি সব যেন ঠিকঠাক থাকে। আমি চাই আমার অবসর নেয়ার আগদিন পর্যন্ত আমি যেন পৃথিবীর ১ নম্বর হিসেবে থাকতে পারি’।

সম্প্রতি ২৯ বছরে পা দেয়া এই জ্যামাইকানকে জয়ের পর বিশাল আনন্দধ্বনির মাধ্যমে অভিনন্দন জানায় বেইজিঙের জাতীয় স্টেডিয়াম বার্ডস নেস্টে উপস্থিত দর্শকবৃন্দ। ২০০৮ সালে এ স্টেডিয়ামেই নিজের প্রথম অলিম্পিক স্বর্ণপদক জিতেছিলেন বোল্ট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন