আসছে ইন্ডিয়ানা জোনস

আবারো রূপালি পর্দায় দেখা যাবে দুঃসাহসী আর্কিওলজিস্ট ইন্ডিয়ানা জােনসকে। ডিজনি আর লুকাসফিল্ম জনপ্রিয় হলিউড মুভি সিরিজ ইন্ডিয়ানা জোনসের ৫ম পর্ব তৈরি করার পরিকল্পনা করছে।

যদিও বিষয়টি সম্পূর্ণ নিশ্চিত কিনা সে ব্যাপারে অনেকেরই সন্দেহ ছিল তবে এবার লুকাসফিল্মের প্রেসিডেন্ট ক্যাথলিন কেনেডি এক সাক্ষাৎকারে নিজের মুখেই সেটা নিশ্চিত করলেন।

কেনেডি বলেন, ‘আমাদের কোম্পানিতেই তৈরি করা হবে নতুন ইন্ডিয়ানা জোনস। যদিও আমরা এখনো স্ক্রিপ্টের কাজ শুরু করিনি, তবে এ ব্যাপারে আমাদের কথাবার্তা চলছে।

ক্যালিফোর্নিয়ার সানফ্রানসিসকোতে অবস্থিত আমেরিকান ফিল্ম এবং টেলিভিশন নির্মাতা প্রতিষ্ঠান লুকাসফিল্মকে অক্টোবর ২০১২ সালে ৪ বিলিয়ন ডলারের বিনিময়ে কিনে নেয় আমেরিকার আরেক বিখ্যাত বিনোদনচিত্র নির্মাতা প্রতিষ্ঠান ডিজনি। এর ফলে ইন্ডিয়ানা জোনসের মালিকানা চলে আসে ডিজনির হাতে। তবে এই সিনেমার মার্কেটিং এবং ডিস্ট্রিবিউশন করেছিল প্যারামাউন্ট পিকচারস। ২০১৩ সালের ডিসেম্বরে ডিজনি সে অধিকারও অর্জন করে।

আমেরিকার স্বনামধন্য প্রযোজক, পরিচালক জর্জ লুকাস ড. হেনরি ‘ইন্ডিয়ানা জোনস’ জুনিয়রের জন্ম দেন ১৯৭০ দশকের শুরুর দিকে। পরবর্তীতে তিনি হলিউডের আরেকজন নামকরা নির্মাতা স্টিভেন স্পিলবার্গের সাথে এই চরিত্রটির পরিচয় করিয়ে দেন। স্পিলবার্গ জানান, তিনি ইন্ডিয়ানা জোনস নিয়ে ৪টি সিনেমা তৈরি করবেন।

১৯৮১ সালে সিরিজটির শুরু হয় ‘রাইডারস অফ দি লস্ট আর্ক’ নামে। এরপর ১৯৮৪ সালে মুক্তি পায় দ্বিতীয় সিনেমা ‘ইন্ডিয়ানা জোনস এন্ড দ্য টেম্পল অফ ডুম’ এবং ১৯৮৭ সালে মুক্তি পায় তৃতীয় সিনেমা ‘ইন্ডিয়ানা জোনস এন্ড দ্য লাস্ট ক্রুসেড’।

এরপর ১৯ বছর বিরতি দিয়ে ২০০৮ সালে নির্মিত হয় এই সিরিজের চতুর্থ সিনেমা ‘ইন্ডিয়ানা জোনস এন্ড দ্য কিংডম অফ দ্য ক্রিস্টাল স্কাল’।

কয়েক বছর ধরেই ইন্ডিয়ানা জোনসের ৫ম সিনেমা নিয়ে গুজব চলছে। তবে আগের ৪টি পড়বে ইন্ডিয়ানা জোনস চরিত্রে অভিনয় করা হ্যারিসন ফোর্ড এই পর্বে থাকবেন কিনা তা নিয়ে সংশয় রয়েছে, কেননা এবছর তিনি পা দিলেন ৭৩ বছর বয়সে। তবে ক্রিস প্যাট বা ব্র্যাডলি কুপারের মত অভিনেতাদেরকে তার বিকল্প হিসেবে চিন্তা করা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন