টেসলা আনছে নতুন মডেলের বৈদ্যুতিক গাড়ি

আমেরিকার বৈদ্যুতিক গাড়ি নির্মাণ প্রতিষ্ঠান টেসলা তাদের নতুন মডেলের গাড়ির জন্য প্রি-অর্ডার নেয়া শুরু করেছে। নতুন এই গাড়িটির নাম দেয়া হয়েছে ‘মডেল থ্রি’। প্রি-অর্ডারের মাধ্যমে কিছু টাকা জমা দিয়ে মানুষ তার গাড়ির মালিকানা নিশ্চিত করছে।

প্রতিটি গাড়ির মালিকানা নিশ্চিত করতে টেসলা ক্রেতাদের কাছ থেকে নিচ্ছে ১ হাজার ডলার করে। নতুন এ মডেলের উদ্বোধনের এক সপ্তাহের মধ্যেই টেসলা সোয়া ৩ লাখ গাড়ির প্রি-অর্ডার পেয়েছে। আগামী বছরের শেষের দিকে মডেল থ্রি আসার সম্ভাবনা রয়েছে। গাড়িটির বাজার দর পড়বে ৩৫ হাজার মার্কিন ডলার। এই গাড়িতে ৫ জন আরামেই বসতে পারবে। চার্জে চালিত এই গাড়ি একবার ফুলচার্জে প্রায় ২১৫ মাইল যেতে পারবে।

 

টেসলা মোটর আমেরিকার ক্যালিফোর্নিয়ার ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়। এই কোম্পানির সিইও’র নাম এলন মাস্ক। মাস্ক মহাকাশযান নির্মাণ প্রতিষ্ঠান স্পেসএক্স এবং ইন্টারনেটে অর্থ প্রদানকারী প্রতিষ্ঠান পেপালের সাথে যুক্ত ছিলেন। টেসলা নামটি রাখা হয়েছে বিখ্যাত বিজ্ঞানী নিকোলা টেসলার নাম অনুযায়ী। বিদ্যুৎ এবং চৌম্বক বিষয়ক বিজ্ঞানে তার প্রচুর অবদান রয়েছে।

২০০৮ সালে ‘রোডস্টার’ নামের তাদের প্রথম গাড়িটি বের করে। এরপর আসে ‘মডেল এস’ নামে ৪ দরজাওয়ালা একটি সেডান গাড়ি। ‘মডেল এক্স’ নামের একটি স্পোর্টস কারও বের করে টেসলা। আর মডেল থ্রি হচ্ছে টেসলার পরবর্তী সেডান।

টেসলা মডেল থ্রি গাড়ির ভিডিও দেখুন এখানে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন