তিনবারের ক্লাব বিশ্বকাপ জয়ী বার্সা

ক্লাব বিশ্বকাপের ফাইনালে অঘটন ঘটানোর স্বপ্ন দেখা আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটকে কোন সুযোগ না দিয়েই ৩-০ গোলের বড় ব্যবধানে উড়িয়ে দিয়ে বিশ্বের সেরা ক্লাবের মর্যাদা জিতে নিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

গত রোববার জাপানের ইয়োকোহামার নিসান স্টেডিয়ামে ২০১৫ সালের বিশ্বের সেরা ক্লাব খেতাবের লড়াইয়ে আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। ইনজুরি কাটিয়ে নেইমার আর কিডনির পাথর সরিয়ে সুস্থ্য হওয়া মেসি দুজনেই ছিলেন প্রথম একাদশে।

ম্যাচের ৩৬ মিনিটে মেসির পা থেকেই আসে বার্সার প্রথম গোল। নেইমারের দূর্দান্ত এসিস্ট থেকে সাবলীলভাবে গোলটি করেন মেসি। এরপর দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আরো আক্রমনাত্মকভাবে খেলতে শুরু করে বার্সা।

৪৯ মিনিটে সার্জিও বুসকেটসের পাস থেকে নিজের প্রথম এবং দলের দ্বিতীয় গোলটি করেন সেমিফাইনালে হ্যাটট্রিক করা লুইস সুয়্যারেজ। এরপর ম্যাচের ৬৮ মিনিটে নেইমারের ক্রসে মাথা ছুঁইয়ে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করে বার্সার বড় জয় নিশ্চিত করেন সুয়্যারেজ। ৫টি গোল করে টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হন উরুগুয়ের তারকা লুইস সুয়্যারেজ।

প্রথম দল হিসেবে ফিফা ক্লাব বিশ্বকাপে তিনটি শিরোপা জেতার পথে আরেকটি রেকর্ড গড়েছে বার্সেলোনা। এক বছরে নিজেদের সর্বোচ্চ গোলের আগের মাইলফলক ছাড়িয়ে গেছে তারা।

এ বছর সব প্রতিযোগিতা মিলে মোট ১৭৬টি গোল করে বার্সেলোনা। এর আগে ২০১২ সালে করা ১৭৫টি গোলই ছিল তাদের সর্বোচ্চ। তবে এ বছর তাদের আরও একটি ম্যাচ বাকি রয়েছে। এই নিয়ে চলতি বছরে পঞ্চম শিরোপা জিতল লুইস এনরিকের এই দলটি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন