ফেসবুক অ্যাট ওয়ার্ক

২০০৪ সালে প্রতিষ্ঠিত হওয়া ফেসবুক ইতোমধ্যেই সামাজিক যোগাযোগের নেটওয়ার্ক হিসেবে দারুণ জনপ্রিয়তা লাভ করেছে।

তবে এতদিন ব্যক্তিগত ব্যবহারের জন্যই বেশি জনপ্রিয় ছিল ফেসবুক।

‘ব্যক্তিগত পরিচয় থেকে কর্মস্থলের পরিচয় আলাদা’ করার প্রয়াসে এবার গ্রাহকদের জন্য ‘ফেসবুক অ্যাট ওয়ার্ক’ নামে নতুন একটি ওয়েবসাইট নিয়ে আসছে সামাজিক যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম ফেসবুক।

সংশ্লিষ্ট নির্ভরযোগ্য সূত্রের উদ্ধৃতি দিয়ে গত সোমবার (১৭ নভেম্বর) যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম ফিন্যান্সিয়াল টাইমস এ কথা জানিয়েছে। তবে, ফেসবুক কর্তৃপক্ষ বেশ অগোচরেই নতুন ওয়েবসাইট নির্মাণের কাজটি চালিয়ে যাচ্ছে বলে জানায় সংবাদ মাধ্যমটি।

খবরে বলা হয়, নতুন ওয়েবসাইটটি ফেসবুকের মতো দেখতে হলেও পেশাজীবীদের সামাজিক যোগাযোগ মাধ্যম লিংকডইন, গুগল ও মাইক্রোসফটের মতো মাধ্যমগুলোর সঙ্গে প্রতিযোগিতায় নামবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমটির নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, ফেসবুকের এ ‘কর্মস্থল’ ভার্সনে ব্যবহারকারীরা সহকর্মীদের সঙ্গে চ্যাট করতে পারবেন, যোগাযোগ করতে পারবেন পেশাদার কাজে, এমনকি যাবতীয় দাফতরিক তথ্য আদান-প্রদানও করতে পারবেন।

তবে, ঠিক কবে থেকে এটি যাত্রা করতে পারে এ ব্যাপারে নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমটির এ নতুন উদ্যোগের খবর আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়লেও এ ব্যাপারে অবশ্য প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষের মন্তব্য পাওয়া যায়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন