বিদায়ী বছরের সেরা ৩ ফুটবলার

২০১৪ সালের সেরা নারী ফুটবলার হিসেবে নির্বাচিত হয়েছেন নাদিন কেসলার। সেই সাথে তিনি জিতে নিয়েছেন FIFA Women’s World Player 2014 পুরস্কারটি। কেসলার ২৬ বছর বয়সী একজন জার্মান ফুটবলার। তিনি ভিএফএল উলফসবার্গ ফুটবল ক্লাবে এবং জার্মানির জাতীয় নারী ফুটবল দলে খেলেন।

২০১৪ সালের সেরা ফুটবলারের খেতাবের মুকুটটা পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো-র মাথায়। কয়েকদিন আগেই তিনি ফিফা ব্যালন ডি’ওর পুরস্কারটি নিজের করে নিয়েছেন।

২০০৭ আর ২০১৩ সালের পর এই নিয়ে ৩য় বারের মত এই পুরস্কার জিতলেন ২৯ বছর বয়সী এ ফুটবলার। রোনালদো পর্তুগালের জাতীয় ফুটবল দল এবং স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে খেলেন।

রোনালদোকে ডাকা হয় সিআরসেভেন (CR7) নামে। ব্রিটিশ ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে খেলার সময় তিনি ৭ নম্বর জার্সি পরে খেলা শুরু করেন। এখনো রিয়াল মাদ্রিদে তিনি ৭ নম্বর জার্সির অধিকারী।

এ কারণেই তার এমন ডাকনাম। অবশ্য তার বাবা-মা আমেরিকার সাবেক প্রেসিডেন্ট এবং অভিনেতা রোনাল্ড রিগানের নামানুসারে তার নাম রেখেছিলেন।

২০১৪ সালের ফিফা পুসকাস অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন ২৭ বছর বয়সী কলম্বিয়ান ফুটবলার জেমস রদ্রিগেজ। এ পুরস্কারটি দেয়া হয় বছরের সেরা গোলটির জন্য। গত বছর ওয়ার্ল্ড কাপ খেলার সময় কলম্বিয়ার জাতীয় দলের হয়ে উরুগুয়ের বিপক্ষে এই গোলটি করেন তিনি। কলম্বিয়ার জাতীয় ফুটবল দলের পাশাপাশি রদ্রিগেজ রিয়াল মাদ্রিদ ক্লাবেও খেলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন