রাজধানীতে শুরু এফোরটেক ল্যাপটপ মেলা

Summer-Laptop-Fair-2018

রাজধানীতে তিন দিনের ‘এফোরটেক ল্যাপটপ মেলা’ শুরু হয়েছে। ল্যাপটপ ও ট্যাবলেট নিয়ে দেশের সবচেয়ে বড় এই প্রদর্শনী ও বিকিকিনির আয়োজনটি চলছে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি)। মেলা চলবে শনিবার পর্যন্ত।

অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এক্সপো মেকারের আয়োজনে দেশে এটি ২০তম ল্যাপটপ মেলা। এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান এবারের মেলা আগের রেকর্ড ছাড়িয়ে যাবে বলে প্রত্যাশা করেন।

জনপ্রিয় ব্র্যান্ডগুলোর সর্বশেষ মডেলের ল্যাপটপের পাশাপাশি মেলায় ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুষঙ্গিক গ্যাজেট পাওয়া যাচ্ছে।

এ ছাড়াও সব ধরনের পণ্যেই থাকবে বিশেষ ছাড় ও উপহার। মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়কও উন্মোচন করা হবে।

এবারের মেলার স্পন্সর এফোরটেক। মেলাতে প্রতিষ্ঠানটির বিভিন্ন পণ্য পাওয়া যাবে।

এবারের মেলাতে বিশ্বখ্যাত কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান এসার, আসুস, ডেল, এইচপি, লেনেভো ছাড়াও অংশ নিচ্ছে আমেরিকান ব্র্যান্ড আইলাইফ। দেশীয় একমাত্র কম্পিউটার নির্মাতা ব্র্যান্ড ওয়ালটনও থাকছে এবারের মেলায়।

পরিবেশক প্রতিষ্ঠান হিসেবে অংশ নিচ্ছে স্টার টেক, গ্লোবাল ব্র্যান্ড ও স্মার্ট টেকনোলজিস। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রির সঙ্গে মূল্যছাড় ও উপহার দেবে। থাকবে স্ক্র্যাচ কার্ড, র্যাফেল ড্রতে উপহার জেতার সুযোগ।

মেলায় মোট ছয়টি প্যাভিলিয়ন, ১৪টি মিনি প্যাভিলিয়ন ও ২৭টি স্টল থাকছে। এছাড়াও, থাকবে মিডিয়া বুথ ও অরগানাইজার বুথ।

ল্যাপটপ মেলা উপলক্ষে এবারও মেলার ইভেন্ট পেইজে কুইজ কনটেস্টের আয়োজন করা হয়েছে। এছাড়াও মেলার সব আপডেট ও খবর ল্যাপটপ মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজ ও ইভেন্ট পেইজে পাওয়া যাবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরে কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবেন।