লা মেরিডিয়ানে নির্বাহী শেফ হলেন যুক্তরাজ্যের অস্টিন

547
Chef Austen Douglas Reid

ঢাকাবাসীর খাবারের স্বাদের ধরনে নতুন অভিজ্ঞতা দিতে সম্প্রতি শেফ অস্টিন ডগলাস রিডকে নিজেদের নির্বাহী শেফ হিসেবে নিয়োগ দিয়েছে লা মেরিডিয়ান ঢাকা। যুক্তরাজ্যের বিখ্যাত এ রন্ধনশিল্পীর হসপিটালিটি ইন্ডাস্ট্রিতে ২৫ বছরের বেশি অভিজ্ঞতা হয়েছে। তাঁর বর্নাঢ্য ক্যারিয়ারে রন্ধনশিল্পের ক্ষেত্রে তিনি বিশেষ সুনাম অর্জন করেছেন।

লা মেরিডিয়ান ঢাকায় যোগদানের পূর্বে শেফ অস্টিন ডগলাস রিড বিশ্বের নানাদেশে খাবারের সংস্কৃতি ও বৈচিত্র্য নিয়ে কাজ করেছেন। তিনি কাজ করেছেন দেশ-বিদেশের স্বনামধন্য ও সুপরিচিত রিসোর্ট, হোটেল ও রেস্টুরেন্টে।

ClassTune

তার কর্মজীবনের অভিজ্ঞতায় রয়েছে হিল্টন ডেড সি রিসোর্ট অ্যান্ড স্পা, ইন্টারকন্টিনেন্টাল লাগোস নাইজেরিয়া, দ্য রিজেন্সি হোটেল কুয়েত, ওমানের ইন্টারকন্টিনেন্টাল মাস্কট, পিটার আইল্যান্ড রিসোর্ট, দুবাইয়ের বিশ্বখ্যাত বুর্জ আল আরব, ওয়ান ডেভোনশায়ার গার্ডেনস (মিশেলিন রেস্টুরেন্ট) এবং যুক্তরাজ্যের স্কটল্যান্ডের ওয়েস্টিন টার্নবেরি রিসোর্ট প্রভৃতি।

বাংলাদেশে কাজের রোমাঞ্চকর অভিজ্ঞতা নিয়ে শেফ বলেন, ‘এ দেশটা সৌন্দর্য ও বিস্ময়ে ভরা। এ দেশের শ্রেষ্ঠ বিষয় হচ্ছে এর মানুষ। আমি প্রথম এখানে এসেই তাদের উষ্ণ অভ্যর্থনা পেয়েছি। তাদের ইতিবাচক দৃষ্টিভঙ্গি আমাকে মুগ্ধ করেছে। এখানে আমাদের পছন্দের বিষয় নিয়ে কাজের সুযোগ করে দেয়ায় আমি লা মেরিডিয়ান ঢাকার প্রতি কৃতজ্ঞ। লা মেরিডিয়ান ঢাকার মনোরম পরিবেশে আমার রান্নার স্বাদ আস্বাদনে আমি সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি।’

এ নিয়ে লা মেরিডিয়ান ঢাকার জেনারেল ম্যানেজার কনস্টান্টিনোস এস গ্যাব্রিয়েল বলেন, ‘লা মেরিডিয়ান ঢাকায় শেফ অস্টিনকে নিয়ে আসতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। তাঁর সুস্বাদু রান্না এবং সঠিক নির্দেশনায় রসুই ঘরে আমাদের কর্মীরা তাদের মেধা দিয়ে রসনাবিলাসকে নতুন স্তরে নিয়ে যেতে সক্ষম হবে বলেই আমাদের বিশ্বাস।’

ম্যারিয়ট ইন্টারন্যাশনালের অন্তর্ভুক্ত ফ্ল্যাগশিপ লাক্সারি প্রোপার্টি লা মেরিডিয়ান ঢাকা ঐতিহ্যবাহী খাবার, পরিবেশ, সেবা ও উৎসব উদযাপনের ক্ষেত্রে একটি সুপরিচিত নাম।