বিসিএসের নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ

BCS EC 2018-20

দেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষস্থানীয় সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) ২০১৮-২০ মেয়াদকালের নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেছেন বিসিএস এর বর্তমান সভাপতি আলী আশফাক। এসময় বর্তমান কমিটির সহ-সভাপতি ইউসুফ আলী শামীম, মহাসচিব ইঞ্জি. সুব্রত সরকার, যুগ্ম মহাসচিব নাজমুল আলম ভূঁইয়া(জুয়েল), পরিচালক শাহিদ-উল-মুনির উপস্থিত ছিলেন।

শনিবার সন্ধ্যা ৭টায় বিসিএস কার্যালয়ে ক্ষমতা হস্তান্তর অনুষ্ঠিত হয়। নবনির্বাচিত সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার বলেন, বিগত কমিটিতে আমি মহাসচিব হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছি। দায়িত্ব পালনকালে সভাপতি আলী আশফাকের কাছে আমাদের কমিটি পরিপূর্ণ নির্দেশনা পেয়েছিল। এই কমিটিও বিগত উন্নয়নের ধারা বজায় রেখে বিসিএসকে সাফল্যের সর্বোচ্চ শিখরে পৌঁছে দিতে বদ্ধ পরিকর। আমাদের নির্বাচনী ওয়াদা পূর্ণ করতে আমরা সকল সদস্যের মূল্যবান উপদেশকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করবো। সবার সহযোগিতায় বিসিএস বরাবরের মতো তথ্য প্রযুক্তির শীর্ষ প্রতিষ্ঠান হিসেবে স্বমহীমায় উজ্জ্বল থাকবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

ClassTune

নবনির্বাচিত কমিটির মহাসচিব মোশারফ হোসেন সুমন বলেন, বিসিএস আমাদের প্রাণের সংগঠন। এ সংগঠনের সদস্যরা ভালোবেসে আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা আমি যথাসাধ্য পালনের চেষ্টা করবো। বিসিএস এর সকল সদস্যের সুবিধা-অসুবিধার কথা বিবেচনায় রেখে আমরা পরবর্তী সিদ্ধান্তগুলো গ্রহণ করবো। আমি আশা করি, আমাদের কমিটি ঐক্যবদ্ধভাবে কাজ করে বিসিএসকে একটি অনুকরণীয় সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত করবে।

বিদায়ী সভাপতি আলী আশফাক বলেন, বিসিএস এর সঙ্গে আমার কাজ করার যে অভিজ্ঞতা হয়েছে, সে অভিজ্ঞতার আলোকে আমি সবসময় বিসিএসের সঙ্গে থাকবো। নবনির্বাচিত কমিটির প্রতি আমার আশা থাকবে, ক্ষুদ্র স্বার্থকে বড় করে না দেখে বৃহত্তর স্বার্থে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে। এখানে সবাই যোগ্য। বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাধ্যমেই নতুন কমিটি বিসিএসকে এগিয়ে নিয়ে যাবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নবনির্বাচিত কমিটির কোষাধ্যক্ষ মো. জাবেদুর রহমান শাহীন, পরিচালক মো. আছাব উল্লাহ্ খান জুয়েল, মো. মোস্তাফিজুর রহমান তুহিন প্রমুখ।

প্রসঙ্গত, বাংলাদেশ কম্পিউটার সমিতি(বিসিএস) এর ২০১৮-২০ মেয়াদকালের নির্বাচন অনুষ্ঠিত হয় ১০ মার্চ।