গেট ইন দ্য রিং বিজয়ী ‘ইশারা’

60
Get in the ring

গত ১২ অক্টোবর ঢাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আয়োজনে তৃতীয়বারের মত অনুষ্ঠিত হলো ‘গেট ইন দ্য রিং- ২০১৯’ –এর চূড়ান্ত পর্ব। এবার এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটির শিক্ষার্থী কাজী রাকিবুর রহমান ও শাহরিয়ার আল মামুনের ‘ইশারা’ প্রকল্প। চ্যাম্পিয়ন দল গ্লোবাল মিটআপের চূড়ান্ত পর্বে প্রতিযোগিতার সুযোগ পাবে। গেট ইন দ্য রিংয়ের এবারের আয়োজনে অংশীদার ছিলো ফ্রেডরিক ন্যূম্যান ফাউন্ডেশন (এফএনএফ) এবং আরটিভি।

গত ২৭ জুলাই থেকে শুরু হয়ে ৫টি বিভাগীয় পর্যায়ের শেষে ব্যাটেলের মাধ্যমে ১৮০টি দল থেকে ১৬টি দল চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হয়। এরপর ১৬টি দল থেকে নির্বাচন করে ফাইনালে ‘ইশারা’ দল চ্যাম্পিয়ান হয়ে গ্লোবাল মিট আপের ফাইনালে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করে।

ClassTune

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও এর বলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি ডিভিশনের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, বলেন, নিজেদেরকে মেধাবী জাতি হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। কারণ, সারা বিশ্বে এখন অস্ত্রের লড়াই নয়, বরং মেধার লড়াই চলছে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রহিম আফরোজ বাংলাদেশ লিমিটেডের পরিচালক নিয়াজ রহিম, ড. নাজমুল হোসেন, কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ফ্রেডরিক ন্যূম্যান ফাউন্ডেশন (এফএনএফ), আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান ও বাংলাদেশস্থ জার্মান দূতাবাসের উন্নয়ন সহযোগী বিভাগের প্রধান এনড্রিয়াস হার্টম্যান।