ফোর্বসের তালিকায় হুয়াওয়ের অগ্রগতি

Huawei #79 on the Forbes World's Most Valuable Brands List

ফোর্বস প্রকাশিত দ্য ওয়ার্ল্ডস মোস্ট ভ্যালুয়েবল ব্র্যান্ডস অব ২০১৮ তালিকায় চীনের একমাত্র প্রতিষ্ঠান হিসেবে স্থান পেয়েছে হুয়াওয়ে। প্রতিষ্ঠানটি টানা দ্বিতীয় বছর এই তালিকায় স্থান পেয়েছে। ৮.৪ বিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড মূল্যায়নে এই বছর হুয়াওয়ে তালিকাটিতে ৭৯তম স্থান অর্জন করেছে।

২০১৭ সালে হুয়াওয়ে প্রথমবারের মতো এই তালিকায় স্থান পায়। ৭.৩ বিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড মূল্যায়নে সেবার হুয়াওয়ে ৮৮তম স্থান অর্জন করেছিলো। সর্বশ্রেষ্ঠ ১০০ এর তালিকায় ২০% স্থান অর্জন করেছে প্রযুক্তি সম্পর্কিত প্রতিষ্ঠান।

২০১৭ সালে মেইট, পি এবং নোভা সিরিজের বিভিন্ন পণ্যের মাধ্যমে হুয়াওয়ে দ্রুত বৈশ্বিক উন্নয়ন অর্জন করেছে। হুয়াওয়ে পি১০ এবং মেইট ১০ সিরিজের বাজারজাতকরণের মাধ্যমে উচ্চ পর্যায়ের হ্যান্ডসেট বাজারে নিজেদের অবস্থান আরো জোরদার করেছে।

প্রযুক্তিগত অভিনবত্ব এবং গবেষণামূলক বিনিয়োগের ফলে বিশ্ববাজারে হুয়াওয়ের ব্র্যান্ড পরিচিতি উত্তোরোত্তর বৃদ্ধি পেয়েছে। ২০১৭ সালে গবেষণামূলক কাজে হুয়াওয়ে ৮৯.৭ বিলিয়ন ইউয়ান বিনিয়োগ করেছে যা প্রতিষ্ঠানটির মোট আয়ের ১৪.৯%। গত ১০ বছরে এই বিনিয়োগের পরিমান সর্বমোট ৩৯৪ বিলিয়ন ইউয়ান।