সেন্ট যোসেফে জাতীয় বিতর্ক উৎসবের সমাপ্তি

JDC Eloquence 2018

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হয়েছে সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ৪ দিনব্যাপী জাতীয় বিতর্ক উৎসব ‘ইস্পাহানী অ্যান্ড ইউল্যাব জেডিসি ইলোকোয়েন্স ২০১৮’। এতে দেশের খ্যাতনামা শিক্ষা প্রতিষ্ঠানের ৪০টি দল অংশগ্রহণ করে।

গত ৮ মার্চ দুপুরে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এই উৎসবের আনুষ্ঠানিক উদ্ধোধন ঘোষণা করেন। এতে বিশেষ অতিথি ছিলেন, ইউল্যাবের ট্রাস্টি বোর্ডের বিশেষ উপদেষ্টা প্রফেসর ইমরান রহমান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব জেহাদ উদ্দীন, ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান চৌধুরী হাসান আহমেদ কিরণ। সভাপতিত্ব করেন সেন্ট যোসেফ হায়ার সেকেন্ডারি স্কুলের অধ্যক্ষ ব্রাদার রবি পিউরিফিকেশন সিএসসি।

রবিবার সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডাক্তার কামরুল হাসান খান। এসময় বিশেষ অতিথি ছিলেন এটিএন নিউজের হেড অব নিউজ প্রভাষ আমিন, ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান চৌধুরী হাসান আহমেদ কিরণ এবং এম এম ইস্পাহানি লিমিটেডের পরিচালক ইমাদ ইস্পাহানি।

উক্ত বিতর্ক প্রতিযোগিতায় ওপেন রাউন্ড-এ চ্যাম্পিয়ন হয়েছে অ্যাকাডেমিয়া- ১ এবং রানার্স আপ হয়েছে সানিডেল- ৩। এছাড়া নভিস ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন (দলীয়) রাজউক কলেজ ডিবেটিং ক্লাব- ২ এবং রানার্স আপ হয়েছে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ডিবেটিং ক্লাব- ১।

উক্ত আয়োজনের অনলাইন পার্টনার হিসেবে ছিল চ্যাম্পস টোয়েন্টিওয়ান ডটকম।