মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু

120

দেশের বিভাগীয় শহর (ঢাকা মহানগরী ছাড়া), জেলা ও উপজেলা পর্যায়ে অবস্থিত সব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০১৯ শিক্ষাবর্ষে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত অনলাইন ও এসএমএসের মাধ্যমে ভর্তির আবেদন গ্রহণ শুরু হয়েছে।

রোববার (২ ডিসেম্বর) মধ্যরাত ১২টা থেকে আবেদন গ্রহণ শুরু হয়েছে। চলবে আগামী ১৩ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত। তবে সংশ্লিষ্ট জেলা উপজেলা কমিটি সময়সীমা পরিবর্তন করতে পারবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি) প্রকাশিত ভর্তি সংক্রান্ত নির্দেশনায় এসব তথ্য জানানো হয়েছে।

ClassTune

মাউশি জানিয়েছে, অনলাইনে আবদনের জন্য http://gsa.teletalk.com.bd এবং এসএমএসে আবেদনের জন্য টেলিটকের প্রি-পেইড মোবাইল নাম্বার থেকে আবেদন করতে হবে।

অবেদন ফি বাবদ ১৭০ টাকা টেলিটকের এসএমএসের মাধ্যমে পরিশোধ করতে হবে।

ভর্তি পরীক্ষার তারিখ এবং অন্য তথ্য জেলা ও উপজেলা ভর্তি কমিটি বা প্রধান শিক্ষকের নোটিশ বোর্ডে পাওয়া যাবে বলে জানিয়েছে শিক্ষা অধিদফতর।

অপরদিকে, ঢাকা মহানগরীর সরকারি উচ্চ বিদ্যালয়গুলোতে ২০১৯ শিক্ষাবর্ষে ভর্তির জন্য গত ৩০ নভেম্বর আবেদন গ্রহণ শুরু হয়েছে। চলবে আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত। এছাড়া আগামী ১৭ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর প্রথম শ্রেণিতে ভর্তির লটারি অনুষ্ঠিত হবে ২০ ডিসেম্বর।