ভিকারুননিসায় ১ম শ্রেণিতে ভর্তি চলছে

967
VNSC
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ২০১৯ সালে প্রথম শ্রেণিতে সকল শাখার বাংলা ও ইংরেজি মাধ্যমে (প্রভাতি ও দিবা শাখায়) ভর্তির জন্য অনলাইন আবেদনপত্র আহ্বান করা হয়েছে। গত ১০ অক্টোবর শুরু হওয়া অনলাইন আবেদনের শেষ সময় আগামী ২৮ অক্টোবর রাত ১১.৫৯ পর্যন্ত।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস জানিয়েছেন, প্রথম শ্রেণিতে ভর্তির জন্য উন্মুক্ত লটারির মাধ্যমে সরকারী নীতিমালা মোতাবেক প্রার্থী নির্বাচন করা হবে। যাদের জন্ম ১ জানুয়ারি ২০১২ থেকে ৩১ ডিসেম্বর ২০১২ এর মধ্যে শুধুমাত্র তারাই আবেদন করতে পারবে। একজন প্রার্থী শুধুমাত্র বাংলা অথবা ইংরেজি মাধ্যমের যে কোন একটি শাখায় একটি শিফট (প্রভাতী/দিবা) এর জন্য আবেদন করতে পারবে।

Safe Internet

মূল শাখার ইরেজি মাধ্যম ও সকল শাখায় বাংলা মাধ্যমে ভর্তির জন্য http://oas.vnsc.edu.bd/ লিংকে গিয়ে আবেদন করতে হবে। মুক্তিযোদ্ধা, বোন, সেবা অঞ্চল, প্রতিবন্ধি ও শিক্ষামন্ত্রণালয় কোটার জন্য আলাদা অপশন থাকবে। প্রযোজ্য ক্ষেত্রে একজন প্রার্থী একটি কোটায় আবেদন করতে পারবেন।

নির্ভুল ও সম্পূর্ণভাবে ফরম পূরণ করে আবেদনের পর অনলাইন আবেদনপত্রটি ডাউনলোড করতে হবে। এরপর আবেদন ফি ও অনলাইন চার্জসহ ২০৫ টাকা রকেট Biller ID: 1952 তে প্রদান করতে হবে। ফি প্রদান করা হলে উক্ত লিংক থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

আগামী ২ ও ৩ নভেম্বর নির্ধারিত সময়ে নির্ধারিত শাখায় প্রিন্টকৃত আবেদনপত্র ও প্রবেশপত্র, প্রার্থীর জন্ম নিবন্ধন সার্টিফিকেটের সত্যায়িত কপি এবং পিতা-মাতার এনআইডি/পাসপোর্টের সত্যায়িত ফটোকপি, বোন স্কুল/কলেজের ছাত্রী হলে স্কুল/কলেজের প্রত্যয়নপত্র, কোটার ক্ষেত্রে সংশ্লিষ্ট সনদের সত্যায়িত কপি ও প্রয়োজনীয় উপযুক্ত প্রমাণপত্র জমা দিতে হবে।

এরপর নির্ধারিত তারিখে (পরবর্তীতে নোটিশ বোর্ড ও প্রতিষ্ঠানের ওয়েবসাইটে জানানো হবে) লটারির মাধ্যমে উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে।