এবার পেনড্রাইভের বাজারে ওয়ালটন

Walton Pen Drive

প্রযুক্তিপণ্যের জগতে একের পর এক চমক দিচ্ছে ওয়ালটন। মোবাইল ফোন, ল্যাপটপ, ডেস্কটপ পিসি, কিবোর্ড ও মাউসের পর এবার পেনড্রাইভ বাজারে ছেড়েছে দেশীয় এই ব্র্যান্ড। উইনডোজ, ম্যাক অথবা লিনাক্স – সব ধরনের অপারেটিং সিস্টেমেই কাজ করবে উচ্চগতির ওয়ালটন পেনড্রাইভ।

ওয়ালটন কম্পিউটার সোর্সিং বিভাগের প্রকোশলীরা জানান, অন্যান্য পেনড্রাইভ থেকে ওয়ালটন পেনড্রাইভের ডাটা ট্রান্সফার রেট বেশি। আকর্ষণীয় ডিজাইনের এসব পেনড্রাইভ মেটাল বডির। ফলে এগুলো অনেক বেশি টেকসই। ওয়ালটন পেনড্রাইভের ডাটা স্ট্যাবিলিটিও বেশি।

ওয়ালটন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী জানান, প্রাথমিকভাবে ১০ মডেলের ওয়ালটন পেনড্রাইভ বাজারে এসেছে। ১৬ ও ৩২ গিগাবাইট ধারণক্ষমতার এসব পেনড্রাইভ দেখতে যেমন আকর্ষণীয়, মানেও তেমন উন্নত। বিভিন্ন ডাটা, গান, ভিডিও আদান-প্রদান বা গুরুত্বপূর্ণ ফাইল সংরক্ষণে ওয়ালটন পেনড্রাইভ যোগ করবে নতুন মাত্রা।

তিনি আরও জানান, ইউএসবি ২.০ সমর্থিত ১৬ জিবির ওয়ালটন পেনড্রাইভের দাম ৬৫০ টাকা। আর ইউএসবি ৩.০ সমর্থিত একই ধারণক্ষমতার পেনড্রাইভের দাম পড়বে ৮৫০ থেকে এক হাজার টাকার মধ্যে।

এছাড়াও, নতুন আসা ওয়ালটন পণ্যসম্ভারে রয়েছে ডুয়াল কানেক্টরযুক্ত আরেকটি পেনড্রাইভ। এর এক প্রান্তে ইউএসবি ২.০ এবং অন্য প্রান্তে রয়েছে মাইক্রো ইউএসবি। ফলে এই পেনড্রাইভ দিয়ে কম্পিউটার বা ল্যাপটপ ছাড়াও ওটিজি সমর্থিত মোবাইল ফোনে ডাটা আদান-প্রদান করা যাবে। ১৬ জিবির এই পেনড্রাইভটির দাম ৮০০ টাকা।

ইউএসবি ২.০ সমর্থিত ৩২ জিবির ওয়ালটন পেনড্রাইভ পাওয়া যাবে এক হাজার থেকে এক হাজার ৫০ টাকায়। আর একই ধারণক্ষমতার ইউএসবি ৩.০ সমর্থিত পেনড্রাইভের দাম পড়বে এক হাজার ৪৫০ থেকে দেড় হাজার টাকা।

দেশের সব ওয়ালটন প্লাজা এবং সেলস পয়েন্টে পাওয়া যাচ্ছে এসব পেনড্রাইভ। সব ধরনের ওয়ালটন পেনড্রাইভে থাকছে এক বছরের ওয়ারেন্টি।