নাসার ক্যামেরায় আশ্চর্য বস্তু

নাসার ক্যামেরায় সম্প্রতি একটি আশ্চর্যজনক বস্তুর ছবি ধরা পড়েছে যাকে প্রচলিতভাবে বলা হয় আনআইডেন্টিফাইড ফ্লাইং অবজেক্ট বা সংক্ষেপে ইউএফও (UFO)। চলতি মাসের ৩ তারিখ ইউটিউবে আপলোড করা একটি ভিডিওতে এরকমটাই দেখা গিয়েছে।

ভিডিওতে দেখা যায়, বিশালাকৃতির অপরিচিত একটি মহাকাশযান অস্বাভাবিক ভঙ্গিতে ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনের দিকে অগ্রসর হচ্ছে।

কয়েক সেকেন্ডের মধ্যেই ইউএফওটি কালো হয়ে মিলিয়ে যায়। কিন্তু ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনের গতিবিধি দেখে মনে হয়নি যে তারা এরকম একটা বস্তুর উপস্থিতি টের পেয়েছে। বরং বিষয়টা সম্পর্কে তাদের কিছুটা অসচেতন বলেই মনে হয়েছে।

ভিডিওটা দুইটি অংশে বিভক্ত। প্রথম অংশে দেখা যায় উজ্জ্বল কিছু একটা অস্বাভাবিকভাবে ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনের দিকে এগুচ্ছে।

ভিডিওর দ্বিতীয় অংশে সেই বস্তুটির দিকে জুম করে বেশ ভালোভাবে দেখা হয়। বস্তুটি আসলে কি সেটা ভালোভাবে বুঝা না গেলেও সেটি যে সাধারণ কোন বিমান বা মহাকাশযান নয় সে ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে। কিন্তু প্রকৃতপক্ষে জিনিসটির পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

তাহলে বস্তুটি আসলে কী ছিল? এটি কি ভিনগ্রহ থেকে আসা কোন মহাকাশযান নাকি অন্যকিছু? অনেকের অবশ্য ধারণা এটি আমেরিকান সরকারের গোপন কোন গবেষণার অংশ।