পর্দায় আসছে স্পেলিং বি সিজন-৪

3508

এই বুধবার থেকে আবারও পর্দায় আসছে স্পেলিং বি। চ্যানেল আইয়ে প্রতি বুধ ও বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে প্রচারিত হবে স্পেলিং বি-র ৪র্থ সিজন।

আগের ৩টি সিজনে দারুণ সাফল্যের পর ইংরেজি বানানের প্রতিযোগিতা নিয়ে ‘স্পেলিং বি’ শুরু করেছে তার চতুর্থ আসর। জাতীয় ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার ও চ্যাম্পস টোয়েন্টিওয়ান ডটকম বরাবরের  মত এবারও আয়োজন করেছে এ প্রতিযোগিতার।

ClassTune

প্রথম ৪টি পর্বে দেখানো হবে স্পেলিং বি-র স্কুল রাউন্ড ও ডিভিশনাল রাউন্ড। এরপর প্রচারিত হবে টিভি রাউন্ডের ৯৬ জন চূড়ান্ত প্রতিযোগীর লড়াই। একে একে সম্প্রচারিত হবে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল রাউন্ড।

দেশের ৭টি বিভাগ থেকে স্পেলিং বি টিম বাছাই করে এনেছে দেশসেরা এই ৯৬ জন স্পেলারকে। প্রায় ৩ লাখ ১১ হাজার স্পেলারদের মাঝখান থেকে উঠে এসেছে এসব দুর্দান্ত স্পেলাররা। 

টিভি রাউন্ড শুরু হওয়ার আগে নতুন স্পেলারদেরকে গ্রুমিং করিয়েছিলেন আগের বছরগুলোর বিজয়ী স্পেলাররা এবং বেশ কয়েকজন সেলিব্রেটি।  প্রখ্যাত চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার, সংগীতশিল্পী সামিনা চৌধুরী, বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় এমপি, সামিট গ্রুপের পরিচালক আজিজাহ আজিজ খান, উপস্থাপিকা রুমানা মালিক মুনমুন, Champs21.com এর সিইও রাসেল টি আহমেদ এবং ২০১৪ সালের স্পেলিং বি চ্যাম্পিয়ন ওয়াসিক হাসান উপস্থিত ছিলেন গ্রুমিং সেশনে।

এবারের স্পেলিং বি প্রতিযোগিতা উপস্থাপনা করেছেন রুমানা মালিক মুনমুন, পরিচালনা করেছেন হাসান আবিদুর রেজা জুয়েল এবং প্রযোজনা করেছেন রাসেল টি আহমেদ।

এবারের স্পেলিং বি বিজয়ী পাবে একজন অভিভাবকসহ ওয়াশিংটন ডিসি ভ্রমণের সুযোগ। সেই সাথে পাচ্ছে একটি আকর্ষণীয় ট্রফি।

স্পেলিং বি সিজন-৪ আয়োজনে পৃষ্ঠপোষকতা করছে সামিট গ্রুপ। এসোসিয়েট পার্টনার হিসেবে আছে ব্লুপ।