পৃথিবীর সবচেয়ে দুখি কুকুর

2579

‘পৃথিবীর সবচেয়ে দুখি কুকুরটির’ একটি নতুন নাম প্রয়োজন। এটি একটি এক বছর বয়সী ল্যাব্রাডর রিট্রিভার সংকর জাতের কুকুর।

কিছুদিন আগে কানাডার অলাভজনক প্রতিষ্ঠান রেসকিউ ডগ ম্যাচ এই কুকুরটির একটি ছবি ফেসবুকে পোস্ট করে। ছবিটিতে দেখা যায় কুকুরটি তার ছোট ঘরে খুবই মন খারাপ করে নিচে তাকিয়ে আছে।

একদম ছোট অবস্থায় অন্টারিও থেকে কুকুরটিকে উদ্ধার করে রেসকিউ ডগ ম্যাচ। তারা এই মাদী কুকুরটির নাম তারা রাখে 'লানা'। খাবারের জন্য লানাকে আরও ১৩টি কুকুরের সাথে লড়াই করতে হতো। ফলে তার কিছু আচরণগত সমস্যাও তৈরি হয়েছে।

রেসকিউ ডগ ম্যাচ জানায়, ৫ মাস বয়সে লানাকে পালনের জন্য নিয়ে যায় একটি পরিবার। কিন্তু লানার আচরণগত সমস্যার কারণে এটিকে আবার ফেরত দেয় তারা।

রেসকিউ ডগ ম্যাচ অারো জানায়, ‘এটা তাদের জন্য খুবই কঠিন একটি সিদ্ধান্ত ছিল। তারা লানাকে খুবই পছন্দ করতো। কিন্তু লানার ভালোর জন্যই তারা এ কাজটি করেছে’।

ফেসবুকে লানার ছবি পোস্ট করার পর এটিকে দত্তক নেয়ার জন্য প্রায় ২ হাজার ২৪০টি আবেদন জমা পড়ে। কিন্তু রেসকিউ দল লানাকে এমন কারও কাছে দিতে চায় যাদের কোন বাচ্চা নেই এবং যে ভালোভাবে এটার দেখাশোনা করতে পারবে।

রেসকিউ ডগ ম্যাচ আরও জানায়, লানাকে ফিরিয়ে দেয়ার পর সে প্রচণ্ডরকম ভেঙে পড়েছিল। এমনকি প্রথম দিন সে তার ঘর থেকেই বের হয়নি।

রেসকিউ ডগ ম্যাচ চায়, লানা তার নিজ শহর অন্টারিওতে ফিরে যাক। এখন লানাকে ভালোভাবে যত্ন নেয়া এবং কিছু প্রশিক্ষণ চলছে। তৈরি হয়ে গেলেই লানাকে তার শহরে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা নেবে তারা।